আইন ভাঙলেও শাস্তি পেতে হবে না রোনালদোকে

0
99

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর নতুন ঠিকানা এখন সৌদি আরবের ক্লাব আল নাসর। ফুটবল ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিকের রেকর্ড গড়ে ২০২৫ সাল পর্যন্ত সৌদির ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন রোনালদো। ইতোমধ্যেই সৌদিতে পৌঁছেো গেছেন সিআর সেভেন। আল নাসরের সমর্থকদের সামনে অফিসিয়াল ভাবে তাকে উপস্থাপনও করা হয়েছে।

সৌদি আরবে আসার সময় বান্ধবী জর্জিনা আর নিজেরে সন্তানদের সঙ্গে নিয়েই এসেছেন রোনালদো। আর এতেই তিনি ভেঙে ফেলেছেন সৌদি আরবের আইন। সৌদির এক আইনে রয়েছে, অবিবাহিত নারী ও পুরুষ একসঙ্গে এক ছাদের নিচে থাকতে পারেন না।

এদিকে, বহুদিন ধরেই একসঙ্গে থাকলেও প্রেমিকা জর্জিনার সঙ্গে আইনত বিবাহ বন্ধনে আবদ্ধ নন রোনালদো। উল্লেখিত সৌদির ওই আইন এবার ভাঙতে চলেছেন রনালদো এবং জর্জিনা।

তবে সৌদি আরবের আইণ ভাঙলেও তার জন্য তার জন্য কোনো শাস্তির মুখোমুখি হতে হচ্ছে না রোনালদোকে। এমনটিই জানিয়েছেন জনপ্রিয় ফুটবল ওয়েবসাইট গোল.কম।

গোল.কম তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, অবিবাহিত দম্পতিদের এক সঙ্গে থাকার অনুমতি না দেওয়ার আইন থাকা সত্ত্বেও রোনালদো সৌদি আরবে তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজের সঙ্গে থাকতে পারবেন।

এদিকে, সৌদির আইনজীবীরাও নিশ্চিত করেছেন রোনালদোর শাস্তি না পাওয়ার ব্যাপারটি। সৌদির এক সিভিল আইনে বিশেষজ্ঞ ইএফইকে জানান, ‘এই আইনগুলি ব্যবহার হয় যখন কোনো সমস্যা বা অপরাধ হয়। যেহেতু তাদের নিজেদের মধ্যে এক সঙ্গে থাকা নিয়ে কোনো সমস্যা নেই, তাই তাদের ক্ষেত্রে এই আইনের প্রয়োগ করা হবে না।’