পঞ্চগড়ে সর্বনিম্ন ৯.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড

0
179

পঞ্চগড়ে সর্বনিম্ন ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) সকালে তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ৮-১০ মধ্যে অবস্থান করলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়। এ সপ্তাহে শীতের প্রকোপ আরও বৃদ্ধি পেতে পারে।

শুক্রবার সকাল ১০টার পরও সূর্যের দেখা যায়নি। ঘন কুয়াশার কারণে প্রতিদিন দুপুর পর্যন্ত হেটলাইট জ্বালিয়ে চলাচল করে যানবাহন। পথচারী, রিকশাচালক ও দুঃস্থদের খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে দেখা গেছে।

এদিকে জেলায় প্রায় দুই লাখ দুঃস্থ ও অসহায় মানুষের বিপরীতে সরকারিভাবে এখন পর্যন্ত মাত্র ২৭ হাজার ৬০০ শীতের কম্বল বিতরণ করেছে জেলা প্রশাসন। যা চাহিদার তুলনায় কম। তবে আরও শীতবস্ত্রের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মাধ্যমে ২৭ হাজার ৬০০ শীতের কম্বল বিতরণ করা হয়েছে। আরও ১৫ হাজার শীতের কম্বল বরাদ্দ পাওয়া গেছে। সেগুলো হাতে পেলেই বিতরণ কার্যক্রম শুরু হবে।