সিরাজদিখানে মন্দিরের গ্রীল ভেঙে দুস্প্রাপ্য মূর্তি ও টাকা ভর্তি প্রনামী বাক্স চুরি!

0
200

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের গৌরিপুরা গ্রামে অবস্থিত শ্রী শ্রী রাধা কৃষ্ণ প তত্ত¡ মন্দিরের গ্রীল ভেঙে চুরির ঘটনা সংঘটিত হয়েছে। গত রবিবার রাতের কোনো এক সময় গ্রীল ভেঙে মন্দিরে থাকা সুস্প্রাপ্য ধাতুর তৈরি চারটি মূর্তি, প্রনামের টাকা ভর্তি দুটি প্রনামী বাক্স ও মন্দিরের পূজায় ব্যবহৃত অন্যান্য জিনিসপত্র চুরির করে নিয়ে যায় অজ্ঞাত চোরেরা।

চুরি যাওয়া মালামালের অনুমানিক মূল্য প্রায় এক লাখ টাকা। এ ঘটনায় মন্দির কমিটির পক্ষ থেকে সিরাজদিখান থানায় মৌখিক অভিযোগ করা হলে সোমবার সকালে অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

মন্দিরের পুরোহিত মিঠুন গাঙ্গুলী বলেন, আজকে (সোমবার) সকাল ৮ টার দিকে মন্দিরে পুজা করতে গিয়ে দেখি মন্দিরের এক পাশের গ্রীল ভাঙা। ভিতরে থাকা দূর্লভ পিতলের রাধা কৃষ্ণ ও গোপালের চারটি মূর্তি নেই। যে মূর্তিগুলো চোর চুরি করে নিয়ে গেছে সেসব মুর্তি আজকাল টাকা দিয়েও পাওয়া যায় না। এছাড়া দুইটি প্রনামির টাকা ভর্তি প্রনাম বাক্স ও তামা, কাশা, পিতলের পূজার বাসন, করতাল (জুড়ি), কাশি, ঘন্টা প্রদিপ চুরি করে নিয়ে গেছে চোরেরা। প্রনাম বাক্সে প্রায় ৫০ হাজারের মত প্রনামির টাকা ছিলো। যারা চুরির ঘটনার সাথে জড়িত তাদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি দাবী জানাচ্ছি।

শ্রী শ্রী রাধা কৃষ্ণ প তত্ত¡ মন্দিরের সভাপতি হরে কৃষ্ণ মন্ডল ও সাধারণ সম্পাদক সঞ্জয় দে মুঠোফোনে জানান, আপাতত থানায় মৌখিক অভিযোগ করা হয়েছে। পরবর্তীতে কমিটির লোকজনের সাথে বুঝে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের গৌরিপুরা গ্রামে অবস্থিত শ্রী শ্রী রাধা কৃষ্ণ প তত্ত¡ মন্দিরটি ১৪০৪ বঙ্গাব্দ তথা ইংরেজি ১৯৯৮ ইং সালে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত গাঙ্গুলী বাড়ীতে প্রথমে প্রতিষ্ঠা করা হয়। চার বছর পূর্বে মন্দিরটি গাঙ্গুলী বাড়ীর পার্শ^বর্তী স্থানে স্থানান্তর করা হয়।

সিরাজদিখান থানার ওসি একেএম মিজানুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মন্দিরে একটি চুরির ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এখনো কোন অভিযোগ পাইনি। তারপরও আমরা বিষয়টি দেখছি।