স্পেনে যাত্রীবাহী বাস নদীতে পড়ে নিহত ৬

0
199

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় গালিসিয়া এলাকায় সেতু অতিক্রমের সময় রেলিং ভেঙে একটি বাস নদীতে পড়ে ছয়জন নিহত হয়েছেন। এই ঘটনায় নারী এক যাত্রীসহ ৬০ বছর বয়সী বাসের চালককে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

আঞ্চলিক লাভোজ ডি গালিসিয়া সংবাদপত্র জানায়, পর্তুগালের সীমান্তবর্তী ভিগো নগরীর কাছে শনিবার রাতে এ দুর্ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, গালিসিয়ার কেন্দ্রস্থলের মন্টাসরোসোর কারাগারে থাকা স্বজনকে দেখতে যাওয়া ব্যক্তিদের ওই বাসে করে বহন করা হচ্ছিল। বাসটিতে আট কিংবা নয়জন যাত্রী ছিল বলে কর্মকর্তারা ধারণা করছেন।

সিভিল গার্ডের এক মুখপাত্র জানান, শনিবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে বাসটি সেতু থেকে ছিটকে ৪০ মিটার নিচে থাকা নদীতে পড়ে যায়। বাসটি কেন দুর্ঘটনায় পড়েছে, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে খারাপ আবহাওয়া দুর্ঘটনাটির সম্ভাব্য কারণ হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

তিনি জানান, জরুরি সেবা সংস্থার কর্মীরা দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর দুইজনের লাশ উদ্ধার করে। গ্যালিসিয়া অঞ্চলে হওয়া তুমুল বৃষ্টির কারণে নদীতে পানির তুমুল প্রবাহ ও তীব্র স্রোত উদ্ধারকাজ চালাতে বেগ পেতে হয়। এক পর্যায়ে উদ্ধার কাজ কিছু সময়ের জন্য বন্ধও রাখতে হয়েছিল। রোববার রাতে আরো চারজনের লাশ উদ্ধার করা হয়।

সূত্র: এএফপি