এমন কিছু হবে কল্পনাও করিনি: স্যাম কারান

0
186

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আসন্ন ১৬তম আসরের নিলামে মূল্য ১৮ কোটি ৫০ লাখ রুপি ওঠা ইংল্যান্ডর অলরাউন্ডার স্যাম কারানের নিজের কাছেই অবিশ্বাস্য মনে হচ্ছে। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ এই পারিশ্রমিকে কারানকে দলে নিয়েছে পাঞ্জাব কিংস।

আগের রেকর্ডটি ছিলো দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসের। ২০২১ সালের নিলামে মরিসকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে মরিসকে কিনেছিলো রাজস্থান রয়্যালস। টুর্নামেন্টের দশ দল মিলে ৭১তম বিডে কারানকে কিনে নিতে পারে পাঞ্জাব। এ বছর অনুষ্ঠিত সর্বশেষ টি-২০ বিশ্বকাপ জিতেছিলো ইংল্যান্ড। দ্বিতীয়বারের মত ইংলিশদের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিলো কারানের। ফাইনাল ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন তিনি। আসরে বল হাতে ১৩ উইকেট ও ১২ রান করেছিলেন কারান।

গত সেপ্টেম্বর থেকে টি-২০ তে ৭ দশমিক ০৮ গড়ে ২৫ উইকেট নেন কারান। ব্যাটিংয়েও উন্নতি করেছেন তিনি। বিশেষভাবে স্পিনারদের বিপক্ষে দারুণ খেলেছেন এই বাঁ-হাতি। ২০২০ সাল থেকে ৩১টি টি-টোয়েন্টিতে ২৭ গড় ও ১৫৫ স্ট্রাইক রেট ছিলো তার। রেকর্ড পারিশ্রমিকে বিক্রি হওয়ায় স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভে কারান বলেন, ‘এমন বিড পেয়ে একেবারে অভিভূত ও অবিশ্বাস্যভাবে বিনীত আমি। এমন কিছু হবে তা কখনো কল্পনাও করিনি।’