ডিভিশন পেলেন খোকন-এ্যানীসহ বিএনপির ৫ নেতা

0
198

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল কবির খোকন ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ পাঁচজনকে কারাগারে প্রথম শ্রেণির মর্যাদাসহ (ডিভিশন) অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল।

তিনি বলেন, গত রোববার তাদের কারাগারে ডিভিশনসহ অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে।

গত রোববার এক আবেদনের শুনানি শেষে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মাদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিএনপির পাঁচ শীর্ষ নেতাতে কারাগারে থাকা ডিভিশন দেওয়ার আদেশ দেন।

ডিভিশন প্রাপ্তরা হলেন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুগ্ম সম্পাদক খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ও বরিশালের আবুল হোসেন।

এর আগে গত ১৪ ডিসেম্বর (বুধবার) এই পাঁচ শীর্ষ নেতাকে কারাগারে ডিভিশন, চিকিৎসা সেবা ছাড়াও অন্যান্য সুবিধা দেওয়ার নির্দেশনা চেয়ে এই আবেদন করা হয়।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর নয়া পল্টনে পুলিশ-বিএনপির সংঘর্ষের পর কেন্দ্রীয় কার্যালয় থেকে আটক হন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও খায়রুল কবির খোকনসহ বিএনপির প্রায় ৪৫০ জন। আদালত ৪৪৫ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।