ফুলবাড়ী ২৯ বিজিবি সদর দপ্তরে বিজিবি দিবস পালিত

0
277

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুররের ফুলবাড়ী ২৯ বিজিবি সদর দপ্তরে নানা আয়োজনের মধ্য দিয়ে বিজিবি দিবস পালিত হয়েছে।

আজ মঙ্গলবার ২০ ডিসেম্বর ২০২২ইং তারিখে ফুলবাড়ী ২৯ বিজিবির সদর দপ্তরে নানা আয়োজনের মধ্য দিয়ে বিজিবি দিবস পালনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লে: কর্ণেল মোঃ আলমগীর কবির (পিএসসি)।

এসময় তিনি বিজিবির বিভিন্ন কর্মকান্ডের বিষয় তুলের ধরেন। বিজিবি দিবস উপলক্ষে সীমান্ত ফাঁড়ির সকল মসজিদে ফজরের নামাজের পর মিলাদ ও বিশেষ মুনাজাত এবং রেজিমেন্টাল পতাকা উত্তোলনের মাধ্যমে এই বিশেষ দিনের সূচনা হয়।

উক্ত দিবস উপলক্ষে বিজিবি সদর দপ্তর, পিলখানা ঢাকায় অনুষ্ঠিত বিজিবি দিবসের কুচকাওয়াজ ও মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ দরবার ভিটিসি এর মাধ্যমে ব্যাটালিয়ন সদরে উপভোগ ও অধীস্থ সকল সীমান্ত ফাঁড়ি/ ক্যাম্প সমূহে ভিএইচএফ/ইউএইচএফ বেইজ সেটের মাধ্যমে শুনানোর ব্যবস্থা করা হয়। বক্তব্য শেষে বিজিবি সদর দপ্তরের কেন্দ্রীয় প্রশিক্ষণ সেডে প্রতিভোজের আয়োজন করেন।

এসময় পদস্ত কর্মকর্তা, সৈনিকগণ, সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ, গন্যমান্য ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সংবাদকর্মী উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন ২৯ বিজিবি ফুলবাড়ী।