বিজয় দিবসে ব্যাতিক্রমী আয়োজন

0
191

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ মহান বিজয় দিবস উপলক্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে কাকনহাটি গ্রোয়িং ফাইটার্স স্পোর্টিং ক্লাবের এক ব্যতিক্রমী উদ্যোগ সবার নজর কেড়েছে।

সামাজিক সম্প্রীতি ও সম্পর্কের বন্ধন অটুট রাখতে কাকনহাটি গ্রামের শতাধিক পরিবারের সদস্যরা বহু বছর ধরপ আয়োজন করে আসছে ‘জামাই-শ্বশুর প্রীতি ফুটবল ম্যাচ’ সহ নানান ধরনের প্রতিযোগিতা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) রাত ৮ টায় উপজেলার কাকনহাটি রাজনীতি মোড় সংলগ্ন খেলার মাঠে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী প্রিতি ফুটবল ম্যাচ ও রশি টান ও বয়স্কদের হাঁস ধরা প্রতিযোগিতা। এ আয়োজন ঘিরে ছিলো আতশবাজি ও ব্যান্ডপার্টি মাইকে খেলার ধারাবর্ণনাসহ পুরস্কার বিতরণী। কিশোর সদস্যদের জন্য ছিল নানা ধরনের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন। সামাজিক সম্প্রীতির এ আয়োজন আনন্দের সঙ্গে উপভোগ করেন দর্শকেরাও।

খেলা উপভোগ করতে আসা দর্শনার্থীরা জানান, ব্যাতিক্রমী এ প্রীতি ফুটবল ম্যাচ উপলক্ষে পরিবারের সদস্যরা ছাড়াও দূরের আত্মীয়স্বজন এক দিন আগেই নাইওর আসেন কাকনহাটিতে। এরপর জামাই-শ্বশুর দুই দলের সদস্য অংশ নেন প্রীতি ফুটবল ম্যাচে। নাগরিক জীবনের ব্যস্ততার ফাঁকে ব্যতিক্রমী এ খেলা উপভোগ্য ছিলো।

কাকনহাটি গ্রোয়িং ফাইটার্স স্পোর্টিং ক্লাবের সভাপতি জাকির হোসেন মুক্তা বলেন, ‘ আমাদের গ্রামের মানুষের মধ্যে ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন অটুট রাখতে এ প্রীতি ফুটবল ও আনন্দ আয়োজন করে আসছি। এ আয়োজন উপলক্ষে এলাকায় উৎসব আমেজ তৈরি হয়। সবাই খেলা উপভোগ করেন। আনন্দ-উৎসবে মেতে ওঠেন।’