মার্কিন রাষ্ট্রদূত বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গেলে বেশি খুশি হতাম : কাদের

0
123

মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি. হাস বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গেলে বেশি খুশি হতাম বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজকে দেখলাম মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ২০১৩ সালে গুম হওয়া বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় গিয়েছেন। অথচ আজ শহীদ বুদ্ধিজীবী দিবস। তিনি বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গেলে বেশি খুশি হতাম।

তিনি বলেন, বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞার জন্য বিএনপি ওয়াশিংটনে গিয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ৭০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে নিষেধাজ্ঞা দিয়েছে। ওই তালিকায় বাংলাদেশের নাম নেই। বিএনপি লবিস্ট নিয়োগ করেও কিছু করতে পারেনি।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ।