খুলনায় বিএনপির বিক্ষোভ মিছিল

0
111

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি, রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে পুলিশের অভিযান এবং গুলি করে দলীয় কর্মী হত্যার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খুলনায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকালে নগরীর সাউথ সেন্ট্রাল রোড কয়লাঘাট কালীবাড়ি এলাকা থেকে মিছিল শুরু হয়ে হাজী মহসিন রোড চার রাস্তা মোড়ে গিয়ে শেষ হয়। এখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত পথসভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা। বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু।

এ সময় উপস্থিত ছিলেন খান জুলফিকার আলী জুলু, স ম আব্দুর রহমান, সাইফুর রহমান মিন্টু, শের আলম সান্টু, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান নান্নু, এনামুল হক সজল প্রমুখ।

সভাপতির বক্তব্যে শফিকুল আলম মনা বলেন, সরকারের পতনের সময় ঘনিয়ে এসেছে। সরকার এখন দেশে বিদেশে মিত্রহীন হয়ে পড়েছে। ক্ষমতায় টিকে থাকতে তারা পুলিশ এবং দলীয় ক্যাডার লেলিয়ে দিয়েছে।
তিনি অভিযোগ করেন, সকাল থেকে বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচি স্থল রেল স্টেশন এবং কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছিল পুলিশ। সেখানে জলকামান ও রায়ট কার মোতায়েন রেখে যুদ্ধাবস্থা সৃস্টি করা হয়। তিনি সকল বাধা ও প্রতিবন্ধকতা মোকাবেলা করে যারা কর্মসূচীতে অংশ নিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানান।