সরিষাবাড়ীতে পাকহানাদার মুক্ত দিবস পালিত

0
151

এস এম হাসু, স্টাফ রিপোর্টার: জামালপুরের সরিষাবাড়ীতে বর্ণিল আয়োজনে পাকহানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।আজ সোমবার উপজেলার বীর মুক্তিযোদ্ধা বৃন্দদের আয়োজনে কর্মসুচীর মধ্যে সকাল ১১ টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডে জাতীয় ও মুক্তিযোদ্ধাদের পতাকা উত্তোলন, ১১-১০ মিনিটে বঙ্গবন্ধু ও শহীদদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল, সকাল ১১.৩০ মিনিটে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডে থেকে বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী দুপুর ১২ টায় সময় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপির নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ থেকে বিশাল এক র‌্যালী নিয়ে বাউসী পপুলার মুক্তিযোদ্ধা স্বরণীতে উপস্থিত হয় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।শোভা যাত্রায় হাতি, টমটম, গরুর গাড়ী, লাঠিবাড়ী খেলা , যেমন খুশী তেমন সাজে কিশোরগন মুক্তিযোদ্ধা ও রাজাকার সাজে সাজানো র‌্যালীতে শোভিত হয়।

র‌্যালী ও আলোচনা সভায় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগন, আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী , বিভিন্ন পেশা জিবীগন হাজার হাজার নর-নারীর সমাবেশ ঘটে।

উক্ত আলোচনা সভায় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এম পি প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন।এতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন সভাপতিত্ব করেন। বিশেষ অতিথী হিসেবে জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সুজাত আলী ফকির,উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ উপমা ফারিসা, বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেলী আক্তার, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম,পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভাটি পরিচালনা করেন সরিষাবাড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধা বৃন্দের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান।

সরিষাবাড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধা বৃন্দের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান জানান,১৯৭১ইং সালের যুদ্ধকালীন কোম্পানি অধিনায়ক আব্দুর রশিদ, লুৎফর রহমান নোদা,আনিছুর রহমান,নাজিম উদ্দিন,সুজাত আলী দারোগা, ফজলু হক, কোম্পানির লোকজন নিয়ে জগন্নাথগঞ্জ ঘাট এলাকা পাক হানাদার বাহিনীর ঘাঁটি ঘেরাও করে। পরে বিপাকে পড়ে প্রায় দুইশত জন পাক হানাদার বাহিনী একযোগে বীর মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেন।