চোখের পাপড়ি ঘন করার উপায়

0
159

অনেকেই এমন আছেন যারা নিজেদের চোখ সাজাতে বেশি পছন্দ করেন। চোখের সৌন্দর্য বৃদ্ধিতে খরচ করেন অনেক টাকা। কখনও নকল পাপড়ি আবার কখনও হাজার হাজার টাকা ব্যায়ে করছেন আইলেশ এক্সটেনশন। সচরাচর যাদের চোখের পাপড়ি অনেক হালকা তারা এই ব্যবস্থা গুলো নিয়ে থাকেন। তবে ঘরোয়া উপায়ে এবং যত্নে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে চোখের পাপড়ি ঘন করা সম্ভব।

ক্যাস্টর অয়েল

নিয়মিত রূপরুটিনের অন্যতম একটি উপাদান হল ক্যাস্টর অয়েল। অনেকেই ত্বকের বিভিন্ন সমস্যার সমাধানে ভরসা রাখেন এই উপাদানটির উপর। ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ ক্যাস্টর অয়েল চোখের পাতা ঘন করতে সাহায্য করে। ঘুমানোর আগে আঙুলের ডগায় অল্প ক্যাস্টর অয়েল নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। পর পর কয়েক দিন এটা করলে চোখের পাতা ঘন হয়ে উঠবে।

নারকেল, বাদাম এবং অলিভ অয়েলের মিশ্রণ

প্রোটিন, খনিজ উপাদান সমৃদ্ধ এই তেল চোখের পাতা ঘন করতে অত্যন্ত কার্যকর। দিনের যে কোনও ফাঁকা সময়ে চোখের পাতায় আলতো করে এই তেলটি লাগিয়ে ৩-৪ ঘণ্টা রেখে দিন। মুখ ধোয়ার আগে পাতলা কোনও সুতির কাপড় দিয়ে চোখ মুছে নিন। নয় তো তেল চোখে চলে গেলে চোখ জ্বালা করতে পারে। সপ্তাহে ৩-৪ দিন এটি করতে পারেন। সুফল পাবেন।

ভিটামিন ই

চুল, ত্বক, নখ— ভিটামিন ই-র ব্যবহার বহুমুখী। চোখের পাতা ঘন করতেও সমান উপকারী ভিটামিন ই। তবে চোখে যাতে চলে না যায়, তার জন্য ব্যবহার করার আগে বাড়তি সাবধানতা মেনে চলা জরুরি। ভিটামিন ই হালকা হাতে চোখের পাতায় লাগিয়ে নিন। কিছু ক্ষণ রাখার পর সাবধানে মুছে নিন। মাস্কারা লাগানোর আগেও ভিটামিন ই ক্যাপসুল চোখের পাতায় ব্যবহার করে নিতে পারেন। চোখের পাতা বেশ বড় দে‌খাবে।