রাজশাহীতে বিএনপির সমাবেশ শুরু হতেই বন্ধ ইন্টারনেট

0
267

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় শুরু হয়েছে। কোরআন তেলাওয়াতের পর স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন। একে একে কেন্দ্রীয় নেতারাও মঞ্চে আসছেন।

এদিকে সমাবেশ শুরুর পর থেকে মাদরাসা মাঠসহ নগরীর অন্তত পাঁচ কিলোমিটার এলাকায় ইন্টারনেট সেবা বন্ধ আছে। এসব এলাকার মোবাইল সেবাও ব্যাহত হচ্ছে। সংবাদ সংগ্রহে বেকায়দায় পড়েছেন সাংবাদিকরাও। তবে এটিকে সরকারের এক ধরনের বাধা হিসেবে দেখছেন বিএনপির নেতারা।

মাদরাসা মাঠ ঘুরে দেখা গেছে, সকাল সাড়ে ৯টার দিকে বিএনপির সংস্কৃতির অনুষ্ঠান শুরু হয়। জাতীয় সঙ্গীত শেষ হাওয়ার পর থেকেই ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়।

বিএনপির সমাবেশস্থলের আশপাশে ঘুরে দেখা গেছে, রাজশাহীর পাঠানপাড়া, সিপাইপাড়া, লক্ষ্মীপুর, ফায়ার সার্ভিসের মোড়, বর্নালী, নগরভবন এলাকায় কোনো ইন্টারনেট নেই। এমন কি এসব এলাকার ব্রডব্যান্ড ইন্টারনেট সুবিধাও বন্ধ করে রাখা আছে।

রাজশাহীর একটি আইএসপি প্রতিষ্ঠানের কর্মী মো. সজল। তিনি তার প্রতিষ্ঠান থেকে ইন্টারনেট সংযোগ দিয়েছিলেন নগরীর মাদরাসা মাঠে। সেখানে ইন্টারনেট নেই। ইন্টারনেট না থাকার বিষয়ে তিনি বলেন, মূল সার্ভার থেকেই বন্ধ করে রাখা আছে। আমাদের কিছু করার নেই।

রাজশাহী বিভাগীয় সমাবেশের আহ্বায়ক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু জাগো নিউজকে বলেন, এ সরকার আমাদের সব কাজেই বাধা দিচ্ছে। ইন্টারনেট বন্ধও একটি বাধা। আমাদের সমাবেশ যাতে বিপুল পরিমাণে প্রচার না পায় এজন্য তারা ভয়ে বন্ধ করে রেখেছে।