পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরো দুই স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

0
112
smart

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরো দুই স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। এতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনায় আক্রন্তের সংখ্যা ৪ জন। গতকাল শুক্রবার ১৭ জুলাই রাত্রিতে রামেক হাসপাতাল থেকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজনের রিপোর্ট পজেটিভ জানানো হয়।

করোনায় আক্রান্ত উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সাব্বির আহম্মেদ (৪২) দুর্গপুর উপজেলার পানানগর ইউনিয়নের খাসখামার গোপিনাতপুর গ্রামের মৃত মনহত মুন্সির ছেলে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী সেলিম হোসেন (৩৮) রাজশাহী মহানগরের লক্ষিপুর এলাকার আব্দুস সামাদ ব্যাপারীর ছেলে। অক্রান্ত দইজনকে নিয়ে বর্তমানে পুঠিয়া উপজেলায় করোনায় আক্রন্তের সংখ্যা দাড়িয়েছে ২৬ জন।

বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার নাজমা আক্তার জানান, গত ৭ জুলাই সাব্বির আহম্মেদের নমুনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মরীরা সংগ্রহ করে। পরে তাদের নমুনা রামেক হাসপাতালে ভাইরোলজি বিভাগে পাঠায়। গত ১৪ জুলাই সেলিম হোসেনের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দেন।

গতকাল ১৭ জুলাই শুক্রবার তাদের রিপোর্ট পজেটিভ আসে। বর্তমানে তারা বাড়িতেই আইসোলেশনে থাকবেন। সেখানেই তাদের চিকিৎসার সুব্যবস্থা করা হবে। এছাড়াও নমুনা পরীক্ষার রিপোর্ট দেরিতে প্রদানে কারণ জানাতে চাইলে তিনি জানান, নমুনা সংগ্রহের সংখ্যা দিন দিন বৃদ্ধি পওয়ায় রিপোর্ট দেরিতে পাওয়া যাচ্ছে। পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার সংক্রামণ দিন দিন বৃদ্ধি পাওয়ায় এলাকাবাসী তাদের চিকিৎসা নিয়ে দুশচিন্তায় পড়েছে।

স্থানীয় এলাকাবাসীরা জানিয়েছেন, স্বাস্থ্য কমপ্লেক্সের যারা নমুনা দিচ্ছেন তাদের নমুনার রিপোর্ট দ্রত কর্তৃপক্ষের প্রদান করার উঠিত। স্বাস্থ্য কমপ্লেক্সের রোগিদের খুব বেশি সংপর্শে থাকে যারা বিশেষ করে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারী, নার্স ও ওয়ার্ড বয়দের নমুনা দ্রত পরীক্ষা করার দাবি জানানিয়েছেন এলাকার সচেতন মহল।

এবিষয়ে বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান বলেন, আক্রান্তের একজন আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা দিয়েছেন তার ব্যাপারে সংশ্লিষ্ট দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারকে ব্যবস্থা নেওয়ার জন্য রেজুলেশন করে জানিয়ে দেওয়া হবে।

এছাড়াও অপরজন রাজশাহীতে নমুনা দেওয়ায় তার ব্যাপারে রাজশাহী সিভিল সার্জন কর্তৃপক্ষ ব্যাবস্থা নিবেন।