আর্জেন্টিনার পরাজয়ে উচ্ছ্বসিত পাওয়ার ভয়েজ হাসনা

0
117

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল আর্জেন্টিনা। তাদের ঘিরে কত স্বপ্ন সমর্থকদের। বরপুত্র লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তার জন্য হলেও জিততে চায় আর্জেন্টিনা। কিন্তু কাতার বিশ্বকাপের আসরে সবচেয়ে অপ্রত্যশিত ঘটনাটি আর্জেন্টিনার হার। ফুটবল বিশ্বের অন্যতম পরাশক্তি আর্জেন্টিনাকে ০২-০১ গোলে স্বপ্ন ভেঙে দিয়েছে সৌদি আরব। আর্জেন্টিনার পরাজয়ে উচ্ছ্বসিত পাওয়ার ভয়েজ খ্যাত শিল্পী হাসনা হেনা।

এ পরাজয়ে সৌদি আরবের সমর্থকরা যতটা না উচ্ছ্বসিত তার চেয়ে বেশি উচ্ছ্বসিত এদেশের ব্রাজিল সমর্থকরা। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই উচ্ছ্বাস প্রকাশ করছেন তারা। আর ব্রাজিল দলের সাপোর্টার পাওয়ার ভয়েজ খ্যাত শিল্পী হাসনা হেনা। হাসনা হেনা বলেন, বিশ্বকাপের স্বপ্নযাত্রার শুরুতেই প্রচণ্ড ধাক্কা খেল মেসিভক্তরা। সৌদি আরবের কাছে হেরে যেতে হয়েছে ২-১ গোলের ব্যবধানে। তবে এই হারে বিশ্বকাপ শেষ হয়ে যায়নি তাদের। পরের দুই ম্যাচ জিতলেই দ্বিতীয় রাউন্ডে উঠে যেতে পারবে আর্জেন্টিনা, আপাতত এটাই স্বান্তনা তাদের জন্য। এ হারটা অপ্রত্যাশিত হলেও তাদের খেলা নিয়ে আমার যতেষ্ট আপত্তি রয়েছে। অফসাইড বিষয়ে আর্জেন্টিনা দলে আরও বেশি শিক্ষা নেওয়া প্রয়োজন। গতকাল তারা আশানুরূপ খেলা দেখাতে পারেনি। খেলায় উন্নতি না ঘটাতে পারলে সামনে আরও অঘটন ঘটার সম্ভবনা আছে দলটির। আর আমার প্রিয় দল ব্রাজিল সবসময় ছন্দময় খেলা খেলে। আশা রাখি, এবারও ভালো খেলবে।

প্রসঙ্গত, মঙ্গলবার কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শুরুতে গোল করে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে ২-১ ব্যবধানে হারে আর্জেন্টিনা।