গাইবান্ধায় নিরাপদ বাসস্ট্যান্ডের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0
192

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ নিরাপদ সড়ক ও বাসস্ট্যান্ডসহ ৭ দফা দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসী।

মানববন্ধনে শিক্ষার্থীরাসহ পাঁচ শতাধিক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে পুলিশ এসে তাদের দাবির সঙ্গে একমত পোষণ করলে সড়ক অবরোধ সরিয়ে নেওয়া হয়।মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে সদর উপজেলার তুলসীঘাট বাজার এলাকায় গাইবান্ধা-পলাশবাড়ি আঞ্চলিক মহাসড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও অবরোধ কর্মসূচি পালন করা হয়।স্কুল-কলেজের শিক্ষার্থীদের সঙ্গে একাত্বতা প্রকাশ করে মানববন্ধনে বক্তব্য দেন সাহাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান সরকার মিটুল, ইউপি সদস্য মঞ্জু, রফিকুলসহ এলাকাবাসী।

এসময় বক্তারা তুলসীঘাট বাজারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ সাত দফা বাস্তবায়নের জোর দাবি জানান।দাবিগুলো হলো- তুলসীঘাট চৌমাথা এলাকায় যানজট নিরসনে জেলা পুলিশের পক্ষ থেকে স্থায়ীভাবে ট্রাফিক পুলিশ সদস্য নিয়োগ দিতে হবে। ফুটওভার ব্রিজ নির্মাণ করতে হবে। তুলসীঘাট ব্রিজের পশ্চিমপ্রান্তে ও মুক্তিযোদ্ধা চত্বরের সামনের সড়কে ২ টি স্প্রিড ব্রেকার নির্মাণ ও রং দ্বারা চিহ্নিত করতে হবে। সংযোগ রাস্তার মুখে দাড়িয়ে বাস, অটোরিকশার, যাত্রী ওঠা-নামা বন্ধ করতে হবে। তুলসীঘাট চৌমাথা মোড়ে উভয়দিকে ১০০ মিটারের মধ্যে অটোরিকশা দাড়ানো বা পার্কিং নিষিদ্ধ করতে হবে। যানজট নিরসন ও নিয়ন্ত্রণে তুলসীঘাট চৌমাথার মোড়ে সিসি ক্যামেরা স্থাপন পূর্বক মনিটরিং করতে হবে। রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে হবে।গাইবান্ধা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহমান মানববন্ধনকারিদের উদ্দেশে বলেন, পুলিশ এই দাবির সঙ্গে একমত পোষণ করছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

এর আগে শুক্রবার (১৮ নভেম্বর) গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের তুলসীঘাট বাজার এলাকায় সড়কে বেপরোয়া বাসচাপায় ছাবিনা বেগম (৪৫) ও তার নাতনী টিয়া মনির (৫) মৃত্যু হয়। এরই জের ধরে সাত দফা বাস্তবায়নের দাবি জানান শিক্ষার্থী ও এলাকাবাসী।