মুন্সীগঞ্জে অবৈধ কারেন্ট জালের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

0
431

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে অবৈধ কারেন্ট জালের মামলায় মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আজ রবিবার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া রহমান এই আদেশ দেন।

তথ্য সুত্রে জানা যায়, মৎস্য সংরক্ষণ আইনে দায়ের করা পাঁচটি মামলায় মুন্সীগঞ্জ সদরের পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফাসহ আরেকজনকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া রহমান। গ্রেফতার অপরজন হলেন, পঞ্চসার ইউনিয়নের ডিঙ্গাভাঙ্গা এলাকার মোশাররফ (৪০)।

এ বিষয়ে চেয়ারম্যান গোলাম মোস্তফার আইনজীবী বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আলম জানান, মৎস্য সংরক্ষণ আইনে দায়ের করা পাঁচটি মামলায় হাইকোর্টের আগাম জামিনের পরিপ্রেক্ষিতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা। কিন্তু আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

প্রাসঙ্গিক, গত ২৮আগস্ট ও ৭ সেপ্টেম্বর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার মালিকানাধীন পঞ্চসারের গোসাইবাগ এলাকার জিএম করপোরেশন ও ডিঙ্গাভাঙ্গা এলাকায় সওবান ফ্যাক্টরি থেকে পৃথক অভিযানে দুই কোটি ৫১ লাখ মিটার ও এক কোটি সাত লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার নৌ-পুলিশ। এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর থানায় তারা পৃথক চারটি মামলা দায়ের করে। অপর একটি মামলাটি করে কোস্ট গার্ড।