নেত্রকোণায় ছাত্র ছাত্রীদের নিয়ে মাদকাসক্তির প্রতিকার নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

0
515

মো. কামরুজ্জামান, নেত্রকোণা জেলা প্রতিনিধিঃ নেত্রকোণা সদর উপজেলায় একতা যুব সংগঠনের উদোগে ছাত্র ছাত্রীদের নিয়ে মাদকাসক্তির প্রতিকার নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৬ নভেম্বর) সকালে নেত্রকোণা সদর উপজেলার সাজিউড়া একতা যুব সংগঠনের উদ্যোগে সাজিউড়া মফিলা ফয়েজ উচ্চ বিদ্যালয়ে ১০০ জন ছাত্র ছাত্রীদের নিয়ে মাদকাসক্তি ও তার প্রতিকার নিয়ে আলোচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সম্পদ ব্যাক্তি ফজলে রাব্বি, মো হারুন মিয়া, শিক্ষক রঞ্জন কুমার,বারসিক কর্মকর্তা রুখসানা রুমী,তহুরা আক্তার মাদকাসক্তির প্রভাব, লক্ষন, কান,প্রতিরোধ বিষয়ে আলোচনা করেন। যখন মাদকাসক্ত হয়ে পড়ে তখন তার মধো কিছু কিছু চিহ্ন পরিলক্ষিত হয় যেমন আচার-আচরণ পরিবর্তন, রাতে ঠিকমত ঘুম হয় না।দিনের দিন ঝিমাচ্ছে,গুছিয়ে কথা বলতে পারেনা কাজের কোন মনোযোগ থাকে না। বন্ধুদের সাথে আড্ডা লিপ্ত থাকে,ঘরের বাহিরে যাওয়া প্রবনতা বেশি থাকে।আর্থিক চাহিদা বাড়তে থাকে তখনই বুঝতে হবে মা বাবার। মাদকাসক্তির প্রভাব ব্যাক্তিগত পারিবারিক এবং সামাজিক জীবনে অধপতন পরিলক্ষিত হয়।মাদকাসক্তি প্রভাবে যুবকদের নৈতিক অধপতন সঙ্গে সঙ্গে সমাজে অপরাধপ্রবনতা বৃদ্ধি পায়। মাদকাসক্ত ব্যাক্তিরা স্বভাবিক জীবন বিসর্জন দিয়ে অকালে মৃত্যু বরন করে এমনকি আত্মহত্যা পথ বেছে নেয়। শিক্ষক রঞ্জন কুমার মাদকাসক্ত ব্যাক্তিরা অসামাজিক কাজে লিপ্ত হয়।আমাদের তরুণরা এখন ভয়াবহ মাদকাসক্তি শিকার হচ্ছে। তাই যুব সমাজকে এগিয়ে যেতে হবে বাল্যবিবাহ,মাদকাসক্ত প্রতিরোধে কাজ করতে।

যুব হারুন মিয়া বলেন, আমাদের যুব সংগঠন বিকালে প্রতিদিন খেলা ধুলার আয়োজন করতে হবে।মাদকাসক্তি গ্রাস যুব সমাজকে বাঁচাতে হবে। এবং মাদক ক্ষতিকর দিক গুলো নিয়ে আলোচনা করেন।