দুই বছর নিষিদ্ধ দেশসেরা আর্চার রোমান সানা

0
136

শৃঙ্খলা ভঙ্গের দায়ে দুই বছরের নিষেধাজ্ঞায় দেশসেরা আর্চার রোমান সানা। আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আর্চারিতে বাংলাদেশের বিজ্ঞাপন বলা চলে রোমান সানাকে। দেশসেরা এই আর্চার ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন। প্রস্তুতি নিচ্ছিলেন প্যারিস অলিম্পিকের জন্য। তবে এরমধ্যেই নিষেধাজ্ঞায় পড়লেন।

জানা গেছে, টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে আর্চারি ক্যাম্প চলাকালে রোমান সানার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের প্রমাণ পেয়েছে ফেডারেশন। পরে তাকে শোকজ করা হলে নিজের ভুল স্বীকার করেন দেশসেরা এ তারকা আর্চার। এর আগেও তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ ছিল।

আর তাই গত ৪ নভেম্বর বাংলাদেশ আর্চারি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় তাকে সাময়িকভাবে আর্চারি থেকে নিষিদ্ধ ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়।

ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল বলেন, শৃঙ্খলাজনিত কারণে কার্যনির্বাহী কমিটি রোমান সানার বিষয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। আগামী দুই বছর ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বিরত থাকবে সে। তবে নিষেধাজ্ঞার এ সময়ে চাইলে ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যেতে পারবে সে।

এদিকে, ‍ভুল স্বীকার করে ভবিষ্যতে আর এমনটা হবে না এ মর্মে ফেডারেশনকে চিঠি দেয়ার পরও নিষেধাজ্ঞার ঘটনায় মর্মাহত রোমান সানা। প্যারিস অলিম্পিকের জন্য এখন অনুশীলন করছিলেন।

গণমাধ্যমকে তিনি বলেন, ‌‘সামনে অলিম্পিকের জন্য প্রস্তুতি নিতে হবে আমাকে। এই ঘটনাটা আমার মনোযোগ নষ্ট করে দিয়েছে। পুরো ঘটনার জন্য আমি দুঃখ প্রকাশ করছি। আবারও মাঠে ফিরতে চাই আমি।