ঠাকুরগাঁওয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আইসিটি সামগ্রী বিতরণ

0
106

জসীমউদ্দীন ইতি,ঠাকুরগাঁও প্রতিনিধি: তৃণমুল পর্যায়ে স্কুল, কলেজ মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রতিটি দপ্তরে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিদের আইটি ও আইসিটি বিষয়ে দক্ষতা উন্নয়নে ঠাকুরগাঁও সদর উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ হিসেবে কম্পিউটার বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে সদর উপজেলার আয়োজনে উপজেলা পরিষদ চেয়ারম্যান কক্ষে এই কম্পিউটার বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুর রশিদ ও মাশহুরা বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: শামসুজ্জামান।

বক্তারা আধুনিক প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে তৃণমুল পর্যায়ে স্কুল, কলেজ মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রতিটি দপ্তরে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিদের আইটি ও আইসিটি বিষয়ে দক্ষতা উন্নয়নের উপরে গুরুত্ব আরোপ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও পৌর যুবলীগের আহবায়ক মো: রুবেল, স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন অর রশিদ, জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক ও অনলাইন জার্নালিষ্ট ফোরামের সভাপতি মো: আসাদুজ্জামান আসাদসহ বিভিন্ন ইউয়িনের চেয়ারম্যান, ইউপি সদস্যগণ ও সাংবাদিকরা।

সে সময় ঠাকুরগাঁও সদর উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পর্যায়ে ০৮টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ হিসেবে কম্পিউটার বিতরণ করা হয়। পরবর্তীতে আরো ১২টিসহ মোট ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ হিসেবে কম্পিউটার বিতরণ করা হবে বলেও জানান আয়োজকরা।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: শামসুজ্জামান জানান, সদর উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে, শিক্ষাক ও শিক্ষার্থীদের আইটি ও আইসিটিতে দক্ষতা বৃদ্ধিতে ঠাকুরগাঁও সদর উপজেলার পক্ষ থেকে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে ০৮টি ও পরবর্তীতে ১২টিসহ মোট ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ হিসেবে কম্পিউটার বিতরণ করা হবে বলেও জানান তিনি।