মির্জাগঞ্জে উপ-নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

0
293

পটুয়াখালী, জেলা প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এটিএম মোস্তাফিজুর রহমান বিজয়ী হয়েছেন এবং নৌকার ভরাডুবি হয়েছে।

গতকাল বুধবার রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মোস্তাফিজুরকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। তিনি ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ছিলেন। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় দল থেকে তাকে বহিষ্কারও করা হয়।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে এটিএম মোস্তাফিজুর রহমান পেয়েছেন ২ হাজার ৯২২ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সেলিনা রশিদ শিরিন চশমা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭৩৬ ভোট।

এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ মিজানুর রহমান হাতপাখা প্রতীকে ২ হাজার ২৬০ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন এবং আওয়ামী লীগ মনোনীত শাহেদুল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮৬৪ ভোট।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর ওই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সুলতান আহম্মেদ মারা যাওয়ার পর পদটি শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ২৫ সেপ্টেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। নির্বাচনে মোট ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৭৩জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন বলেন, আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের এটিএম মোস্তাফিজুর রহমান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।