সরকার মিডিয়া নিয়ন্ত্রণ করে না : স্বরাষ্ট্রমন্ত্রী

0
146
ফাইল ছবি।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার মিডিয়ার ওপর নিয়ন্ত্রণ করে না দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গণমাধ্যমে প্রকাশিত খবর আমরা কেটে দেই না। কোনো এক সময়ে এমনটি করা হতো। কিন্তু আমরা কোনো রকম নিয়ন্ত্রণ করি না।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের মিডিয়াগুলো স্বাধীনভাবে কাজ করছে। আমি যেখানে গিয়েছি, সেখানেই মিডিয়া ব্যক্তিত্বদের উপস্থিতি দেখেছি। তার মানে সারাদেশে মিডিয়াকর্মীদের বিচরণ রয়েছে। ফলে দ্রুত মানুষের কাছে খবর পৌঁছে যাচ্ছে।

তিনি বলেন, দেশের উন্নয়নে গণমাধ্যমকর্মীদের আরও অবদান রাখতে হবে। সারাদেশের বিভিন্ন খবরের পাশাপাশি পজিটিভ নিউজগুলোও প্রকাশ করতে হবে। এতে যারা ভালো কাজ করে তারা উৎসাহ পায়। চ্যানেল আই কৃষি নিয়ে কাজ করছে, ফলে খামারিরা উৎসাহিত হয়েছে। মিডিয়াকর্মীদের অনেক সময় নানা প্রতিবন্ধকতায় পড়তে হয়। সেগুলো আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সব সময় সমাধান করছি।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক বাংলার প্রকাশক চৌধুরী নাফিজ সারাফাত।

উল্লেখ্য, ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২’ এ এবার চারটি ক্যাটাগরিতে ১০টি পুরস্কারের জন্য ১১ জন বিজয়ী হয়েছেন। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।