তথ্য সংগ্রহের নামে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায়ের অভিযোগ; কথিত তিন সাংবাদিক আটক

0
230

মতিন রহমান, মাগুরা : মাগুরা থেকে তিনজন কথিত সাংবাদিককে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো মো. শহিদুল ইসলাম সাগর (৪৫) বরিশাল, মমতাজ নাহার (৩৫) ময়মনসিংহ ও আবু সেলিম (২৫) চুয়াডাঙ্গা। শুক্রবার রাতে তাদেরকে আটক করার খবর নিশ্চিত করেছে মহম্মদপুর থানার ওসি অসিত কুমার। এসময় আটককৃত ব্যাক্তিরা নিজেদের একটি আইপি টিভির চেয়ারম্যান, ডিরেক্টর ও ক্যামেরাপার্সন হিসেবে পরিচয় দেয়।

জানা গেছে, রাজধানী ঢাকা থেকে নিবন্ধনবিহীন অনলাইন টিভির স্টিকারযুক্ত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ২২ ৯২৮৯) নিয়ে আটককৃত এই চক্রটি গেলো তিন চারদিন ধরে মাগুরা জেলার বিভিন্ন এতিমখানায় গিয়ে তথ্য সংগ্রহের কথা বলে ৫’শ থেকে ১হাজার টাকা হাতিয়ে নেয়। এমতাবস্থায় টাকা দেওয়া প্রতিষ্ঠানগুলো পুলিশের কাছে অভিযোগ দিলে মাগুরার মহম্মদপুরের বিনোদপুর এলাকা থেকে এই চক্রটিকে তাদের ব্যবহৃত প্রাইভেটকার সহ আটক করে পুলিশ।

এবিষয়ে মহম্মদপুর থানার ওসি অসিত কুমার জানান, কথিত সাংবাদিক পরিচয় দেওয়া তিনজন ব্যাক্তির বিরুদ্ধে চাদাবাজির অভিযোগ আসলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা সংবাদ সংগ্রহের নামে বিভিন্ন এতিমখানাকে টার্গেট করছে এবং টাকা নিয়ে থাকতে পারে। তাদের কাছে নিবন্ধনবিহীন একটি অনলাইন টিভির আইডিকার্ড পাওয়া গেছে এবং তাদের ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়েছে। আরো খোঁজখবর নিয়ে আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।