রামগঞ্জে ঘূর্ণিঝড় সিত্রাং’র প্রভাবে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

0
186

পারভেজ হোসাইন, রামগঞ্জ: লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর শহরের বাঁশঘর গ্রামে ঘূর্ণিঝড় সিত্রাং’র প্রভাবে অগ্নিকাণ্ড দুর্ঘটনা ঘটে বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

গত সোমবার, রাত আনুমানিক ৯টার সময় ওয়ার্ডের উস বাড়ির দুলাল মিয়ার বসতঘরে এই দুর্ঘটনা ঘটে। এতে স্বর্ণ অলংকার, আসবাবপত্র, গবাদিপশু ও নগদ অর্থ সহ প্রায় ৭লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান দুলাল মিয়ার স্ত্রী হাসিনা বেগম ও তার ছেলে রাসেল আহমেদ। স্থানীয়রা ফায়ার সার্ভিসে ফোন দিলে তারা আগুন নেভানোর পর আসেন।

স্থানীয়রা বলছেন, গতকাল ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে রাত আনুমানিক ৯টার সময় প্রচন্ড বাতাস প্রবাহের কারণে ঘরে থাকা হারিকেন থেকে কেরাসিন তেল পড়ে আগুন লেগে মুহূর্তের মধ্যে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এমন সময় প্রচন্ড বাতাসে আগুনের তীব্রতা আরো বাড়তে থাকে। স্থানীয়রা চেষ্টা করেও আগুন নেভাতে সক্ষম না হওয়ায় ৩০মিনিটের মধ্যে পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ঘরের মালিক দুলাল মিয়া স্ত্রী হাসিনা বেগম জানান, আমার স্বামী অসুস্থ জনিত কারণে চিকিৎসার জন্য ঢাকায় যান। আমি আমার দুই ছেলের বউ সহ ঘরে ছিলাম। হঠাৎ প্রচন্ড বাতাসে ঘরে থাকা হারিকেন পড়ে আমাদের পুরো ঘর পুড়ে ছাই যায়। আমি এখন নিঃস্ব, অসুস্থ স্বামী ও ছেলে মেয়েকে নিয়ে চলা কষ্টকর হয়ে পড়েছে। আমি সরকারের কাছে সাহায্য চাই। মাথা গোছানোর মতো আমার আর কিছুই নেই।

স্থানীয় মহিলা কাউন্সিলর ফারজানা মজুমদার জনি জানান, বিষয়টি খুবই দুঃখজনক। আগুন তাগার পরথেকে আমি সার্বক্ষণিক খোঁজখবর নি। উপজেলা নির্বাহী অফিসার, ও পৌর মেয়রকে বিষয়টি অবগত করার চেষ্টা করেছি।

বিষয়টি নিয়ে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে কোনদিকে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক না থাকায় উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়রের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে ফায়ার সার্ভিসের অফিসিয়াল মোবাইল ও ফায়ার ইন্সপেক্টর কামরুল হাসানের মোবাইলে বারবার ফোন দিলেও তাদের কাউকে পাওয়া যায়নি।