সিত্রাংয়ের প্রভাবে নিম্নাঞ্চল প্লাবিত, আশ্রয়কেন্দ্রে যাচ্ছে মানুষ

0
109

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে নোয়াখালীর হাতিয়া উপজেলায় অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। ইতোমধ্যে আশ্রয়কেন্দ্রে যাওয়া শুরু করেছে মানুষ।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তবে আবহাওয়া অফিসের পক্ষ থেকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ব্যবস্থার পাশাপাশি জরুরি কন্ট্রোলরুম খোলা হয়েছে।

হাতিয়ার নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান দিনাজ উদ্দিন জানান, সোমবার সকাল থেকে নিঝুম দ্বীপে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হাওয়া বইছে। নিঝুম দ্বীপ ইউনিয়নের বান্ধাখালী, মোল্লা গ্রাম, মুন্সি গ্রাম ও মদিনা গ্রামসহ আশপাশের বেশির ভাগ এলাকা প্লাবিত হয়েছে। এতে স্থানীয়রা ভোগান্তিতে পড়েছেন।

নোয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় ভোর ৯টা পর্যন্ত নোয়াখালীতে ৪৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ বৃষ্টিপাত বাড়তে পারে ৮৯ মিলিমিটার পর্যন্ত।

এ বিষয়ে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম হোসেন বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সোমবার দুপুর নাগাদ হাতিয়ার অধিকাংশ এলাকায় পানি উঠেছে। আবহাওয়া অধিদপ্তর থেকে ৭ নম্বর স্থানীয় সংকেত দেখাতে বলা হয়েছে। সারাদেশের নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী নির্দেশনার আলোকে মাইকিং অব্যাহত আছে।