গাইবান্ধায় শিক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
99

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ শিক্ষা মন্ত্রণালয়, গণশিক্ষা মন্ত্রণালয় ও ছিন্নমুল মহিলা সমিতির বাস্তবায়নে এ্যাকশন প্লান ডেভেলপমেন্ট ওয়ার্কশপ অন লোকাল লেভেল প্লানিং অফ এসডিজি-৪ এর আয়োজনে ইউনেস্কো ও ফেইস’র সহযোগিতায় গাইবান্ধা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বুধবার এক শিক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো।রংপুর প্রাথমিক ও কাম এডুকেশনের ডেপুটি ডিরেক্টর মো. মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব শ্যামল কান্তি ঘোষ, গাইবান্ধা জেলা শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন, সহকারি জেলা শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম, ইউনেস্কো ঢাকা শিক্ষা বিভাগের প্রতিনিধি শিরিন আক্তার, ইউনেস্কোর পরামর্শক জিয়া উন সবুর, ফেইস’র উপ-পরিচালক কেএম এনামুল হক, ছিন্নমুল মহিলা সমিতির নির্বাহী পরিচালক মুর্শীদুর রহমান খান প্রমুখ।

বক্তারা বলেন, মানসম্মত শিক্ষার পাশাপাশি স্ব স্ব ক্ষেত্রে নৈতিকতা ও মূল্যবোধের উন্নয়ন ঘটাতে হবে। তারা আরও বলেন, গ্রামে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোর টেকসই উন্নয়ন হয়েছে। কিন্তু যার যে দায়িত্ব সে তার দায়িত্ব পালন করলেই আমরা এগিয়ে যেতে পারি। কিন্তু আমরা নানা অজুহাত খুঁজি। যার ফলে শিক্ষার মানসম্মত উন্নয়ন ঘটছে না। কর্মশালায় প্রাথমিক, মাধ্যমিক ও গণশিক্ষা অফিসার, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি ও মিডিয়াকর্মীসহ ৪২ জন অংশ গ্রহণ করেন।