ধামরাইয়ে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

0
164

রনজিত কুমার পাল বাবু,ঢাকা জেলা প্রতিনিধি; সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্হপতি বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন উপলক্ষে রাজধানী ঢাকার অদূরে ধামরাইয়ে বিভিন্ন সংগঠনের নানা আয়োজনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র ্যালি, দোয়া, কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ধামরাই উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে র ্যালিটি উপজেলা পরিষদের চত্তর থেকে বের হয়ে ধামরাই পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের চত্তরে এসে শেষ হয়।

উপস্থিত ছিলেন ধামরাইয়ের এমপি মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ।অনুষ্ঠান উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী,ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা,ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, ধামরাই থানার অফিসার ইনচা্জ( ওসি) মোঃ আতিকুর রহমান পিপিএম সহ অনেকে।

ধামরাই আফাজ উদ্দিন স্কুল কলেজে প্রধানমন্ত্রীর ছোটো ভাই শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন পালন ও ডিজিটাল ল্যাব উদ্বোধন করেছেন । এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাইয়ের এমপি মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ।অনুষ্ঠান উপস্থিত ছিলেন ধামরাইয়ের নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী,ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, আফাজ উদ্দিন স্কুল ও কলেজের প্রিন্সিপাল মোঃ তোফাজ্জল হোসেন, ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা,ধামরাই থানার অফিসার ইনচা্জ( ওসি) মোঃ আতিকুর রহমান পিপিএম সহ অনেকে।

দোয়া অনুষ্ঠানে ১৯৭৫ সালে ১৫ই আগষ্টে নিহত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।
দোয়া অনুষ্ঠানে শেখ রাসেল এবং বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের জীবনী নিয়ে ধামরাই পৌরসভায় আয়োজিত অনুষ্ঠানে ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ধামরাই পৌরসভায় অনুষ্ঠিত শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল পরিচালনা করেন ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা ।