উল্লাপাড়ায় সন্ত্রাসী হামলায় আওয়ামীলীগ নেতা আহত, মোটর সাইকেল ও টাকা ছিনতাই

0
115

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ার কয়ড়া ইউনিয়ন আওয়ামী লীগের ৮ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আফজাল হোসেন (৩৬) উপর মঙ্গলবার বিকেল ৬ টায় দুবৃর্ত্তরা সন্ত্রাসী হামলা চালিয়েছে। এ সময় তার নিকটে থাকা ৩ লাখ টাকা ও তার ব্যবহৃত মোটর সাইকেল ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় আফজাল গুরুতর আহত হন। আহত আফজালকে মুমূর্ষু অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

থানায় আফজাল হোসেনের দায়ের করা এজাহার সূত্রে জানা গেছে, আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন কয়ড়া বাজারের একজন কাঠ ব্যবসায়ী। ঘটনার সময় আফজাল মহাজনের টাকা পরিশোধ করতে বাড়ী থেকে ৩ লাখ টাকা নিয়ে বের হয়। তিনি মটর সাইকেল যোগে কয়ড়া বাজারে পৌছিলে পূর্ব শত্রুতার জের ধরে কয়ড়া বাঘলপুর গ্রামের আবু সামার নির্দেশে দুবৃর্ত্ত আব্দুল মতিন, আব্দুল মজিদ, আব্দুল জলিল (জনি) পরিকল্পিতভাবে দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে আফজালের উপর সন্ত্রাসী হামলা চালায়।

এ সময় তারা আফজালকে বেধরক মারপিট করে এবং আফজালের মাথায় সন্ত্রাসীরা চাকু দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তার কাছে থাকা নগদ ৩ লাখ টাকা এবং আফজালের ব্যবহৃত টিভিএস – ১১০ সিসি মোটর সাইকেলটি ছিনতাই করে নিয়ে যায় হামলাকারীরা। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে মুমূর্ষু আফজালকে উদ্ধার করে। পরে তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, কথিত এই দুবৃর্ত্তরা এলাকায় বিভিন্ন সময়ে নানাবিধ অপকর্ম পরিচালনা করে আসছে। তাদের বিরুদ্ধে এলাকার কেউ মুখ খুলতে সাহস পায় না। কিছু দিন পুর্বে এই চক্রটি এনজিও খোলার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে একটি বড় অংকের টাকা হাতিয়ে নেয়।

এ ব্যাপারে ভুক্তভোগীরা স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তরে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলেও তেমন কোন ফল পায়নি। তারা এতোই শক্তিশালি যে তাদের এ সমস্ত অন্যায় ও অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে পুর্বেও মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রচার হলেও তেমন কোন কাজে আসেনি। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে এই চক্রটির বিরুদ্ধে উপযুক্ত আইনি শাস্তির দাবি জানান স্থানীয় ভুক্তভোগীরা।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কয়ড়া বাজারে প্রতিপক্ষের হামলার ঘটনায় আহত আফজাল বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করেছে। পুলিশ ঘটনার সাথে জড়িতদের খুজছে।