খুলনায় বিনামূল্যে ছানি অপারেশন, চশমা প্রদানসহ চক্ষু চিকিৎসা প্রদান

0
290

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : বিনামূল্যে চোখের ছানি অপারেশন, চশমা প্রদান, চক্ষু চিকিৎসা ও বর্ণাঢ্য র‍্যালির মধ্যদিয়ে খুলনায় বিশ্ব দৃষ্টি দিবস পালিত হয়েছে। অন্ধত্ব নিবারণ ও দৃষ্টি রক্ষার উদ্দেশ্যে দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “আপনার চোখকে ভালোবাসুন”।

দিবসটি উপলক্ষে আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্স-এর অর্থায়নে, ব্র্যাক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল বাস্তবায়নে এবং মানব কল্যাণ মূলক সংগঠন “ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশন”র সার্বিক সহযোগিতায় আজ ১৩’অক্টোবর বৃহস্পতিবার খুলনার নূরনগর ওয়াপদা মিলনায়তনে সকাল ১০টায় চক্ষু ক্যাম্প উদ্ভোধন করা হয়।

ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সহ সভাপতি রাশিদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল গাফফার বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস্ সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের মহাসচিব মোঃ সুলতান হোসেন খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড খুলনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ সফি উদ্দিন, আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র কাউন্সিল আনিসুর রহমান বিশ্বাস, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, সমাপনী বক্তব্য রাখেন আর এম আই কেয়ার ব্র্যাকের খুলনার রিজিওনাল ম্যানেজার মনির হোসেন মোল্লা।

সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত চক্ষু ক্যাম্পে বিনামূল্যে ৬০ জনের ছানি অপারেশন জন্য বাছাই করা হবে। এদেরকে খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ সার্জন দ্বারা ছানি অপারেশন করানো হবে। অস্বচ্ছল ১২০ জনকে বিনামূল্যে রিডিং গ্লাস প্রদানসহ ৩৮২ জনকে চক্ষু চিকিৎসা দেয় হয়েছে।

এর আগে সকাল সাড়ে আটটায় খুলনা সদর হাসপাতাল থেকে খুলনা সিভিল সার্জন ডাঃসুজাত আহম্মেদের নেতৃত্বে রং বেরঙের ব্যানার-ফেসটুন সহকারে বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন খুলনা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃমুরাদ হোসেন, ব্র্যাকের খুলনা বিভাগীয় সমন্বয়ক আবু সাইদ, ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ রাশিদুল ইসলাম, ব্র্যাকের খুলনা জেলা সমন্বয়কারী শিপ্রা বিশ্বাস, ব্র্যাকের রিজিওনাল ম্যানেজার আই কেয়ার মনির হোসেন মোল্লা প্রমুখ।