বিরামপুরে ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ড পেলেন বীর মুক্তিযোদ্ধারা

0
104

এস এম মাসুদ রানা, বিরামপুর প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুর উপজেলায় বীর মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনদের হাতে ডিজিটাল সনদপত্র ও স্মার্ট আইডি কার্ড তুলে দেয়া হয়েছে। ডিজিটাল সনদপত্র ও স্মার্ট আইডি কার্ড হাতে পেয়ে বীর মুক্তিযোদ্ধাদের প্রায় সকলের অনুভূতি ছিল অনুরূপ।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে, উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক খায়রুল আলম রাজু। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বিভিন্ন সম্মাননা ও সুযোগ সৃষ্টি করেছেন। শেখ হাসিনার গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে দেশের বীর মুক্তিযোদ্ধাদের প্রযুক্তির আওতায় আনা হয়েছে। ফলে বীর মুক্তিযোদ্ধারা ডিজিটাল সনদ এবং স্মার্ট আইডি কার্ড পাচ্ছে।

ইউএনও পরিমল কুমার সরকার জানান, বীর মুক্তিযোদ্ধা ও অগণিত মানুষের চরম আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হচ্ছে। আজ বুধবার ১৩৬ জন জীবিত বীর মুক্তিযোদ্ধাকে সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড দেয়া হয়েছে এবং মৃত ১০৩ জন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের কাছে শুধুমাত্র ডিজিটাল সার্টিফিকেট বিতরণ করা হয়।