২য় দিনেও ফুলছড়িতে সিইসির পদত্যাগ দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

0
257

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ ফুলছড়িতে গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোট বন্ধ করে দেওয়ার ঘটনায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী।

সরেজমিনে দেখা যায়, আজ বেলা সাড়ে ১২টার দিকে ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম সেলিম পারভেজের নেতৃত্বে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়। তারা উপজেলা হেডকোয়ার্টারের প্রধান সড়কে বসে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভ শুরুর পূর্বে একটি বিশাল মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে সড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

এসময় বক্তব্য রাখেন— ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন, ফুলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল হান্নান, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলী খান খুশু, কঞ্চিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেল পারভেজ শালু, ফুলছড়ি উপজেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এটিএম রাশেদুজ্জামান রোকন, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম প্রমুখ।

বিক্ষোভকারীরা তাদের বক্তব্যে বলেন, যে কেন্দ্রগুলোতে সুষ্ঠ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে সেইসব কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হোক। এছাড়া স্থগিত করা কেন্দ্রের ভোট গ্রহণের তারিখ পরে ঘোষণা করা হোক। সেই সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করেন বক্তারা।

ওসি কাওছার আলী জানান, বর্তমানে আন্দোলনকারীরা সড়ক অবরোধ ছেড়ে দিয়েছে। এই ইস্যুতে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে বিষয়ে নজরদারি রাখা হয়েছে।