সিন্ডিকেটের কাছে সরকারের অসহায়ত্বের কারনেই দ্রব্যমূল্য অনিয়ন্ত্রিত: ফজলে বারী মাসউদ

0
137

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, দেশ ও দেশের জনগণ যখনই কোন সঙ্কটে পতিত হয় তখন ব্যবসায়ী সিন্ডিকেট তাদের মন মত বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ করে থাকে। বিধায় ভুক্তভোগী সাধারণ জনগণকে চড়া মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে বাধ্য হতে হয়। সিন্ডিকেটের কাছে সরকারের অসহায়ত্বের কারনে দ্রব্য মূল্য অনিয়ন্ত্রিত হওয়ায় জনজীবনে ভোগান্তির শেষ নেই।

সোমবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীন ভাষানটেক থানা শাখায় আয়োজিত দাওয়াতী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

ভাষানটেক থানা সভাপতি আলহাজ্ব লুৎফর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী কামরুল ইসলামের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সাবেক প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা মাহমুদুল হাসান ও ভাষানটেক থানার সাবেক সভাপতি মাওলানা আলী হোসাইন।

তিনি আরও বলেন, জনগণ যখন করোনার সঙ্কটময় পরিস্থিতিতে দিশেহারা তখন জনপ্রতিনিধিদের কেউ কেউ ব্যস্ত সরকারী বরাদ্দ চুরি করতে। অন্য দিকে ব্যবসায়ীরা ব্যস্ত নিত্য প্রয়োজনীয় পণ্যের সঙ্কট তৈরীতে ও চড়া মূল্যে পণ্য বিক্রি করতে। ঠিক একই পরিস্থিতি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সময় এদেশে পরিলক্ষিত হচ্ছে। বিশ্ব ব্যাংকের সম্প্রতি প্রকাশিত তথ্য মতে বাংলাদেশে পণ্যের দাম বেড়েছে অত্যাধিক বেশি।

অধ্যক্ষ মাসউদ আরও বলেন, শাসকগোষ্ঠী, ব্যবসায়ী, আমলা সহ সর্বস্তরের জনগণের মাঝে ইসলামী অনুশাসনের চর্চা থাকলে আজ সমাজ ও রাষ্ট্রে এহেন ভোগান্তি কল্পনাই করা যেত না। দেশে সামাজিকভাবে ধর্মীয় অনুশাসনের চর্চার মধ্যদিয়ে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।