ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ধানমন্ডি শাখার স্হায়ী ক্যাম্পাসের দাবিতে র‍্যালী

0
127
dav

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ধানমন্ডি শাখার স্হায়ী ক্যাম্পাসের দাবিতে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ধানমন্ডি শাখার ছাত্রী ও অভিভাবকগণ র‍্যালী করেছে।

আজ ৮ অক্টোবর ২০২২ রোজ শনিবার সকালে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ধানমন্ডি শাখার ছাত্রী ও অভিভাবকগণ ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা জানিয়ে এ র‍্যালী বের করেন।

র‍্যালীতে অংশ নিয়ে ছাত্রী ও অভিভাবকগণ বলেন যে, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের প্রথম অনুমোদিত শাখা ধানমন্ডি, ১৯৯৫ সাল থেকে প্রতিষ্ঠানটি অত্যন্ত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। দীর্ঘদিনেও এ শাখার স্থায়ী ক্যাম্পাস না করে বরং বন্ধের চেষ্টা করা হচ্ছে। যা কোনভাবেই কাম্য নয়। আমরা বিশ্বস্তসূত্রে জানতে পেরেছি শাখার সকল শিক্ষকদের মৌখিক নির্দেশের মাধ্যমে আবেদন নিয়ে পছন্দ অনুযায়ী বিভিন্ন শাখায় যোগদান করতে বলা হয়েছে।

এখানে ঢাকা শহরের বিভিন্ন এলাকার মেয়েরা পড়াশুনা করছে। স্কুলের আশেপাশের এরিয়া থেকেও বিপুল সংখ্যক মেয়েদের এ স্কুলে অবস্থান। এ শাখা বন্ধ হলে এ সকল ছাত্রীদের অভিভাবকরা বিরাট বিড়ম্বনার সম্মুখীন হয়ে আর্থিক ক্ষতির কবলে পড়বেন। তা ছাড়া দীর্ঘদিন যে সব ছাত্রীরা শিক্ষকদের মায়ের মতো ভালোবাসা, মায়া, মমতায় বড় হয়েছে সে সব ছাত্রীরা হঠাৎ করে অন্য পরিবেশের সাথে কিভাবে মানিয়ে নিবে। তাই এ শাখা বন্ধ না করে বরং অনতিবিলম্বে ধানমন্ডিতে একটি স্থায়ী ক্যাম্পাস করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

ছাত্রী ও অভিভাবকগণ আরো বলেন, আমরা স্বল্প পরিসরে ব্যানার নিয়ে দীর্ঘ সময় ধরে র‍্যালীতে অবস্থান করছি। আশা করছি আমাদের পরবর্তী কর্মসূচিতে নিজেদের মেয়েদের সুনিশ্চিত ভবিষ্যতের কথা চিন্তা করে ধানমন্ডি শাখার সকল অভিভাবকদের সাথে নিয়ে একাত্মতা প্রকাশ করে স্বশরীরে কর্মসূচিতে অংশগ্রহণ করবে।