মুন্সীগঞ্জে শাওন নিহতের ঘটনায় পুলিশসহ ৩৫৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন

0
310

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের মুক্তারপুর এলাকায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদলকর্মী শহিদুল ইসলাম শাওন (২৩) নিহতের ঘটনায় পুলিশসহ সরকারদলীয় ৩৫৯ জনকে আসামি করে আদালতে মামলার আবেদন করা হয়েছে। ৬ ই অক্টোবর বৃহস্পতিবার মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এ মামলার আবেদন করেন কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো. সালাহ উদ্দিন খান। মামলার আবেদন নং ৭১৭/২০২২ ।

তথ্য সুত্রে জানা যায়, এ মামলায় অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উ-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামানসহ পুলিশের ৯ সদস্যের নাম উল্লেখসহ আরও ৫০ জন পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে। পাশাপাশি অজ্ঞাতপরিচয় সাদা পোশাকের অস্ত্রধারী সরকারদলীয় ৩০০ কর্মীকে আসামি করা হয়েছে। এ-সংক্রান্ত পরবর্তী আদেশের জন্য আগামী ১০ অক্টোবর সোমবার ধার্য করেছেন মুন্সীগঞ্জ আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার।আদালতের পেশকার ইমরান হাওলাদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে কোর্ট ইন্সপেক্টর জামাল হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে শুনানি হয়েছে। আদেশের অপেক্ষায় রেখেছেন মাননীয় বিচারক।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর মুন্সীগঞ্জের মুক্তারপুরে বিক্ষোভকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের দফায় দফা সংঘর্ষ হয়। এ সময় আটটি মোটরসাইকেল ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দেন বিএনপির নেতাকর্মীরা। সংঘর্ষে পুলিশের এএসপি, সদর থানার ওসিসহ ১৬ পুলিশ সদস্য আহত হন। আহত হন বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী। সংবাদ সংগ্রহকালে আহত হন আরও তিন সাংবাদিক। সংঘর্ষে গুরুত্বর আহত অবস্থায় যুবদলকর্মী সাওন ও জাহাঙ্গীর নামের এক জনকে ঢাকায় রেফার করা হয়। পরে ২২ সেপ্টেম্বর দিনগত রাতে ঢাকা মেডিকেল কলেজ হাপসাতালে চিকিৎসাধীন অবস্থায় শাওনের মৃত্যু হয়।