জেলা পরিষদ নির্বাচন: রামপালে ত্রিমুখী লড়াইয়ের আভাস

0
282

সুব্রত ঢালী সুব্র, স্টাফ রিপোর্টারঃ রামপালে ত্রিমুখী লড়াইয়ের আভাস জেলা পরিষদ নির্বাচনে। আসন্ন বাগেরহাট জেলা পরিষদ নির্বাচন ১৭ অক্টোবর ৬ নং ওয়ার্ডের (রামপাল উপজেলা) সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী। এ ওয়ার্ডে ১৩৩ জন জনপ্রতিনিধি ভোটাধিকার প্রয়োগ করে তাদের জনপ্রতিনিধি বা সদস্য নির্বাচন করবেন।

বাগেরহাট জেলা পরিষদের ৬ নং ওয়ার্ড রামপাল উপজেলা। এ ওয়ার্ডের প্রার্থীরা হলেন, সাবেক জেলা পরিষদ সদস্য অসিত বরন কুন্ডু, রামপাল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ প্রিন্স ও
সাবেক আওয়ামী লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী শেখ মোঃ গোলাম আজম। ৬ নং ওয়ার্ড রামপাল উপজেলা।

এ ওয়ার্ডে ভোটার সংখ্যা মোট ১৩৩ জন। ১০ টি ইউনিয়নে ১০ জন চেয়ারম্যান, ৯০ জন সাধারণ সদস্য ও ৩০ জন সংরক্ষিত নারী সদস্যসহ মোট ১৩০ জন জনপ্রতিনিধি। এ ছাড়াও উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

টিউবওয়েল প্রতীক নিয়ে লড়ছেন সাবেক জেলা পরিষদ সদস্য অসিত বরন কুন্ডু। তিনি আশাবাদী এবারও তিনি নির্বাচিত হবেন। তিনি বলেন জেলা পরিষদের বরাদ্দ যথাযথভাবে কাজে লাগানোর চেষ্টা করেছি। বিশেষ করে ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, পুকুর সংস্কার ও নতুন পুকুর খননসহ রাস্তাঘাটের উন্নয়নে ব্যাপক অবদান রেখেছি। তবে উন্নয়ন বরাদ্দে নয়ছয় বা অনিয়ম হয়নি বলে তিনি দাবী করেন। তিনি আশাবাদী এবারো তিনি বিজয়ী হবেন।

তালা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ প্রিন্স । এলাকায় তার জনপ্রিয়ও রয়েছে। তিনি ক্লিন ইমেজ প্রার্থী। তিনি আশাবাদী ভোটাররা তাকে রায় প্রদান করে সদস্য নির্বাচিত করবেন। তিনি তার দলগত অবস্থানের বাইরে রাতদিন প্রচারণায় সময় পার করছেন এবং দোয়া ও সহযোগিতা কামনা করছেন। তিনি আশা প্রকাশ করে বলেন, সবকিছু ঠিক থাকলে তিনি বিজয়ী হবেন।

স্বতন্ত্রভাবে হাতি প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী মোঃ গোলাম আজম। তিনি আশাবাদী তিনি তার ক্লিন ইমেজ কাজে লাগানোর চেষ্টা করছেন। শ্রীফলতলাস্থ সাবেক ইউপি চেয়ারম্যান আবু জাফর মাতব্বর ছিলেন গণমানুষের নেতা। তিনি তার দাদার ঐতিহ্য ধরে রাখতে নিরবচ্ছিন্নভাবে প্রচারণা চালাচ্ছেন। বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। আগামী নির্বাচনে জয়যুক্ত হলে মানুষের পাশে থাকে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন।

একাধিক সাধারণ ভোটাররা জানান, যে যাই বলুন আমরা আমাদের মনোনীত প্রার্থীকে ভোট দিবো। আমাদের মতামতের উপর কেউ হস্তক্ষেপ করুক এটা আমরা চাই না।

এবার ভােটের মাঠে ভিন্ন ধরনের মেরুকরণ সৃষ্টি হয়েছে। গত বছর যারা এককভাবে সাবেক জেলা পরিষদ সদস্য অসিত বরন কুন্ডুকে বিজয়ী হতে সহযোগিতা করেছিলেন এবার তারা প্রার্থী হয়েছেন।শেষমেশ লড়াইটা ত্রিমুখী হবে, না কি দ্বিমুখী হবে। তবে শেষ পর্যন্ত শেষ হাসি কে হাসবেন সেটি স্পষ্ট নয়।