রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নেকবারকে বিদায়

0
84

রেজা আহাম্মেদ জয়ঃ কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর ইউনিয়নের পূর্ব আব্দালপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর (সার্জেন্ট) বীর মুক্তিযোদ্ধা নেকবার হোসেন (৭৭) ইন্তেকাল করেছেন, (ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)। মৃত্যুকালে তার স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে সহ আত্মীয় পরিজন, বন্ধু বান্ধব রেখে অসুস্থ অবস্থায় ১৩জুলাই ২০২০ইং সোমবার সকাল আনুমান ৭ঘটিকা সময় চির বিদায় নিয়েছেন। মরহুমের মৃত্যুর সংবাদ জানানো হয় যশোর সেনাবাহিনী ক্যান্টমেন্ট ও কুষ্টিয়া সদর উপজেলা মুক্তিযোদ্ধা অফিস সহ সদর ইউএনওকে অবগত করা হয়।

বীর মুক্তিযোদ্ধা (অবঃ সেনাবাহিনীর সার্জেন্ট) প্রয়াত নেকবার হোসেন কে বিকেল ৫ঘটিকা সময় রাষ্ট্রীয় মর্যাদায় হরিনারায়ণপুর ঈদগাহ ময়দানে গার্ড অব অনার প্রদানের জন্য অনুমতি প্রদান করেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের চৌধুরী। এ সময় গন্যমান্য ব্যক্তির মধ্যে উপস্থিত ছিলেন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশাররফ, হরিনারায়ণ পুরের বীর মুক্তিযোদ্ধা মহি উদ্দিন, ইবি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আরিফ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুক হোসেন প্রমূখ। আমরা দেশ থেকে আর একজন বীর মুক্তিযোদ্ধাকে হারালাম।

৭১ সালের রনাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা তিনি সেনাবাহিনীর একজন সার্জেন্ট কর্মকর্তা ছিলেন। ১৯৮৭সালে সেনাবাহিনীর চাকুরী থেকে অবসর পান। এর পরে সাধারণ ভাবে জীবন যাপন শুরু করেন। সেনাবাহিনীর পক্ষ থেকে শেষবারের মতো গার্ড অব অনার দেওয়া হয় সন্ধা ৬ঘটিকা সময় একই ঈদগাহ ময়দানে, যশোর সেনাবাহিনীর ক্যান্টমেন্টের ওয়ারেন্ট অফিসার (এইসি) সাকির এর অনুমতিতে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয় সময়ের সাহসী এই যোদ্ধাকে।

বিউগলে বেজে ওঠা করুণ সুরের সঙ্গে সেখানে উপস্থিত সবার চোখ জলে ভিজে যায়। জানাযা শেষে দাফন সম্পন্ন হয়। দাফন শেষে সেনাবাহিনীর পক্ষ থেকে এই দুঃসাহসী বীরের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগন, স্থানীয় সাংবাদিকবৃন্দ ও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। উপস্থিত সকলে মরহুমের রুহের মাগফেরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।