দর্শন’কে হারিয়ে ফাইনালে ইসলামের ইতিহাস

0
509

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় দর্শন বিভাগকে হারিয়ে ফাইনালে উঠেছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। শনিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে এই খেলাটি অনুষ্ঠিত হয়।

ম্যাচ সূত্রে জানা যায়, শনিবার দ্বিতীয় সেমি-ফাইনালের ম্যাচে মুখোমুখি হয় দর্শন বিভাগ এবং হট ফেবারিট ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। খেলার ২৭ মিনিটেই প্রতিপক্ষ দলের ফাউল থেকে ফ্রি কিক পায় ইসলামের ইতিহাস। মাঝ মাঠ থেকে কিকে গোল আদায় করে নেয় জিহান। দ্বিতীয়ার্ধে সর্বোচ্চ চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি দর্শন বিভাগ। খেলার অতিরিক্ত ৬ মিনিটের ডি বক্সের বাইরে থেকে সজিবের পাসে গোল করে জুয়েল। ফলে ২-০ গোলে পরাজিত হয়ে মাঠ ছাড়ে দর্শন। জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধিনায়ক ম্যানুয়েল হিরা বলেন, ডিফেন্ডার থেকে শুরু করে পুরো টিম ভালো খেলেছে। যার জন্য এখন পর্যন্ত আমাদের টিম একটা গোলও খায়নি। আপাদত আগামীকালের ফাইনাল ম্যাচ নিয়ে ভাবছি। আমাদের কোচ, ম্যানেজার, স্যারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

ইসলামের ইতিহাসের হয়ে খেলেছেন- ম্যানুয়েল হিরা (গোলকিপার ও ক্যাপ্টেন), তাপস লাকড়া, নাহিদ হাসান শিপন, ইকরাম হোসেন, কামরুল ইসলাম, নাছিম, মাজহার, জিহান, সজিব, শান্ত, রাকিব, ধনেশ ও জুয়েল। দলের ম্যানেজার সৈকত হোসেন।

এদিকে প্রথম সেমিফাইনালে ফার্সি বিভাগকে হারিয়ে ফাইনালে উঠেছে অর্থনীতি বিভাগ।

প্রসঙ্গত, আগামীকাল রোববার বিকাল সাড়ে ৩টায় ফাইনালে মুখোমুখি হবে অর্থনীতি বিভাগ ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ।