এককভাবে নির্বাচনের প্রস্তুতি খেলাফত আন্দোলনের

0
126

আগামী জাতীয় সংসদ নির্বাচনে এককভাবেই অংশ নিবে বাংলাদেশ খেলাফত আন্দোলন। আজ শনিবার বাংলাদেশ খেলাফত আন্দোলনের মজলিসে উমুমী সম্মেলনে এ সিদ্ধান্ত নেয়া হয়। দলীয় প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে সারা দেশের জেলা আমির, সাধারন সম্পাদকসহ আগামী নির্বাচনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের পক্ষ থেকে বটগাছ প্রতীকে প্রার্থী হতে ইচ্ছুক এমন ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা রাখতে হবে। নির্বাচনে সকল দলের অংশগ্রহন ও সবার জন্য সমান সুযোগ তথা লেবেল প্লেয়িং ফিল্ড ও নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমির মাওলানা আব্দুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মীর ইদরীস, হাজী জালাল উদ্দিন বকুল, এডভােকেট মােহাম্মাদ লিটন চৌধুরী, মাওলানা সানাউল্লাহ, মাওলানা ফিরােজ আশরাফী, আলহাজ আতিকুর রহমান নানু মুন্সী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা জুনায়েদ হবিগঞ্জ, মুফতি শিহাব উদ্দিন কাসেমী, বীর মুক্তিযােদ্ধা কারী মাসুদুল হক প্রমূখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরাে বলেন, খেলাফত আন্দোলনের প্রতিষ্ঠাতা হযরত হাফেজ্জী হুজুর রহ বাংলাদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্যে বটগাছ প্রতীকে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিয়ে রাষ্ট্রীয় ভাবে তৃতীয় স্থান অধিকার করে ছিলেন। নির্বাচন পরবর্তী ১৯৮১ সালের ২৯ শে নভেম্বর বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবদি সকল নির্বাচনেই খেলাফত আন্দোলন অংশ গ্রহন করে আসছে। ইনশাআল্লাহ আগামী জাতীয় সংসদ নির্বাচনেও খেলাফত আন্দোলন অংশ গ্রহন করবে। প্রস্তুতি হিসেবে দেশব্যাপী প্রার্থী বাছাই এর কাজ চলছে।