বান্দরবানে ৩ বছরের শিশু বলৎকারের দায়ে ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড

0
268

রিমন পালিত:বান্দরবান প্রতিনিধি: আলীকদমের ২ নং চৈক্ষ্যং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে শিশু ধর্ষণের মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমান ও অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ২৬ সেপ্টেম্বর সোমবার সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইফুল রহমান সিদ্দিক এ রায় দেন।

১৮ বছর বয়সী দণ্ডিত মো. শরিফুল ইসলামের বাড়ি আলীকদম উপজেলার ২ চৈক্ষ্যং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের
সিরাজ কারবারি পাড়ায় ।

উল্লেখ্য যে ১৪ আগস্ট বিকাল ৫ টার দিকে বাড়ির পিছনে খেলা করার সময় ৩ বছরের ছোট শিশুকে ফুসলিয়ে বাড়ির পিছনে নিয়ে গিয়ে অন্ধকার ঘরে গলা চেপে ধরে মোঃ জিয়াবুল (৩) কে জোরপূর্বক পায়ুপথে ধর্ষণ করে। সন্ধ্যা হওয়াতে ছেলেকে খুঁজে না পাওয়ায় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন মা। হঠাৎ ঘটনাস্থল থেকে দূরে বাচ্চার কান্নার শব্দ শুনতে পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে মাকে দেখে দৌড়ে পালায় আসামি। এ সময় ছোট শিশু কান্নাকাটি করলে শিশুকে তার মা জিজ্ঞেস করলে তিনি জানাই তাকে তার পায়ুপথে আঘাত করেছে লিঙ্গ দিয়ে। শিশুর যৌনাঙ্গে রক্ত দেখে তার মা বিষয়টি স্বামীকে জানান। পরে শিশুটির পরিবার আলীকদম থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। যার মামলা নাম্বার নারীর শিশু ( ১২/২০২০) জিআর ২৮৮/ ২০১৯ ।

এই বিষয়ে রাষ্ট্রপক্ষের বিশেষ আইনজীবী বাসিংথুয়াই মারমা কালবেলাকে জানান, ১১ জনের সাক্ষ্য নেওয়া শেষে আদালত মোঃ: শরিফুল ইসলামকে ২০০০( সংশোধনী / ২০০৩) এর (৯) ১ ধারায় দোষী সাব্যস্ত হওয়া
যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

কোর্টের রায় শেষে শিশুর পরিবারের সাথে কথা বললে তারা জানান , ‘আদালত শরিফুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ায় আমি খুশি । কারণ তাকে দেখে অন্য মানুষ যাতে এরকম কোন খারাপ কাজে জড়িত না হতে পারে এজন্য বিশেষ করে বিজ্ঞ আদালতকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন যে সত্যের পথে রায় দেওয়ার জন্য।