পলাশবাড়ীতে মিনা দিবস পালিত

0
91

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ মিনা কেবলমাত্র একটি নাম নয়, এটি একটি শিক্ষনীয় শব্দ। যা থেকে সামাজিক ও আশ-পাশের সকল প্রতিবন্ধকতা সম্পর্কে জানতে পারে। বাচ্চারাও এই শিক্ষনীয় মিনা কার্টুনটি খুব আগ্রহ করে দেখে।

” নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা” এই শ্লোগানকে সামনে রেখে গাইবান্ধার পলাশবাড়ীতে পালিত হয়েছে মিনা দিবস।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে পলাশবাড়ী উপজেলা পরিষদ চত্বর হতে একটি শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষা অফিসার নাজমা খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় শিশু শিক্ষার্থীদের সামনে শিক্ষনীয় বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ,উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন।

এসময় অনুষ্ঠানে উপজেলা সহকারি শিক্ষা অফিসারবৃন্দসহ উপস্থিত ছিলেন,পলাশবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি রাজু মিয়া,কাশিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিথুন মন্ডল,দুবলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানী সেলিম,প্রধান শিক্ষক অচিন্ত কুমার,সহকারি শিক্ষক তাজ,আতিকুরসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও ছাত্র-ছাত্রী বৃন্দ। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার আসাদুজ্জামান দোলন।