নিজ বিভাগে ভালোবাসায় সিক্ত বশেমুরবিপ্রবি পিরোজপুরের প্রথম উপাচার্য সাইফুদ্দিন

0
186

জবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর এর প্রথম উপাচার্য হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীনকে নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে রবিবার (১৮ সেপ্টেম্বর) উপসচিব মোছাঃ রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন বিষয়টি নিশ্চিত করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় শিক্ষক-শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী সকলে উচ্ছ্বাস প্রকাশ করেন সেই সাথে মনোবিজ্ঞান বিভাগ থেকে নয়া উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

মনোবিজ্ঞান বিভাগের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আকরাম উজ্জামান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রথম শিক্ষক হিসবে বাইরের কোন বিশ্ববিদ্যালয়ের ড. কাজী সাইফুদ্দীন উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় আমরা সকলেই খুব আনন্দিত ও গর্বিত।

তিনি জানান, স্যার যেহেতু মনোবিজ্ঞানের শিক্ষক তাঁর বিশ্ববিদ্যালয়ে এপ্লাইড মনোবিজ্ঞানের যে ব্রাঞ্চগুলো আছে সেগুলো সেখানে চালু করবেন এবং মনোবিজ্ঞানকে সকলের মাঝে ছড়িয়ে দিবেন।

মনোবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন প্রথিতযশা মনোবিজ্ঞানী হিসেবে ড. কাজী সাইফুদ্দীন দেশের একজন জ্ঞানী লোক। তিনি সাইকোলজি, আচরন মনোবিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং সম্পর্কে খুব জ্ঞানী একজন মানুষ। সকলের সহযোগিতার মাধ্যমে একজন সফল উপাচার্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করছি।

সদ্য নিয়োগপ্রাপ্ত বশেমুরবিপ্রবি (পিরোজপুর) উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন এর কাছে উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় নিজের অভিমত জানতে চাইলে তিনি জানান, এটা একটা বিশাল দায়িত্ব পাশাপাশি একটা চ্যালেঞ্জ। উপাচার্য হিসেবে প্রথমে কোনদিকে নজর দিবেন জবাবে বলেন, সবার আগে প্রশাসন দাঁড় করাতে হবে। তার জন্য ঢাকায় ও পিরোজপুরে দুটি অফিস খুলতে হবে। এরপর জমি অধিগ্রহণসহ যাবতীয় কাজে অগ্রসর হতে হবে। আগামী বছর থেকে একাডেমিক কার্যক্রম চালু করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে সুষ্ঠুভাবে দায়িত্ব পালনে সকলের কাছে দোয়া চেয়েছেন এবং উপাচার্য হিসেবে তাকে নিয়োগ দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব মো. আবদুল হামিদ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ড. কাজী সাইফুদ্দীন উপচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় মনোবিজ্ঞান বিভাগের সকল ফ্যাকাল্টি মেম্বার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, সব ব্যাচের পক্ষ থেকে ও শুভেচ্ছা জানানো হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, ছাত্রকল্যাণ পরিচালকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক উপস্থিত থেকে সংবর্ধনা দেন এবং সকলেই নতুন উপাচার্যের ভবিষ্যতের জন্য শুভকামনা জানান।