মাগুরায় বিরল প্রজাতির হনুমান উদ্ধার, আটক ১

0
270

মতিন রহমান, মাগুরা : মাগুরা শহরের পারনান্দুয়ালী বাস টার্মিনাল এলাকা থেকে এসপি গোল্ডেন লাইনের বাসে তল্লাশি চালিয়ে বিরল প্রজাতির একটি হনুমান উদ্ধার করেছে মাগুরা সদর থানা পুলিশ। সোমবার বিকালে হনুমানটি উদ্ধার করা হয়। এসময় জড়িত থাকা একজনকে আটক করে পুলিশ।

এবিষয়ে মাগুরা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কালিমুল্লা্হ জানান, বিকাল ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী এসপি গোল্ডেন লাইনের একটি বাসে তল্লাশি চালানো হয়। এসময় বাসের বক্সের মধ্যে একটি ব্যগে সোনালী রংগের কালো মুখ বিশিষ্ট একটি বাচ্চা হনুমান পাওয়া যায়। বাসের সুপার ভাইজার সুব্রত কুমার সরকারকে জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তিতে সাভার থেকে এক ব্যক্তি ৬০০ টাকা ভাড়া দিয়ে ব্যাগটি তাকে দেয়। সাতক্ষীরার কদমতলা বাজারে রানা নামের এক ব্যক্তির নিকট ব্যাগটি পৌছে দেয়ার কথা ছিলো তার।

অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, পাচারের উদ্দেশ্যে বিরল প্রজাতির হনুমানটি সাতক্ষীরায় নেয়া হচ্ছিলো। উদ্ধার হওয়া হনুমানটি মাগুরা সদর থানায় নেয়া হয়েছে। পরবর্তীতে হনুমানটি বনবিভাগের নিকট হস্থান্তর করা হবে। এ বিষয়ে বন সংরক্ষন আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।