চা-চক্রে মেতেছে ইবির একাউন্টিং বিভাগ

0
343

যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি: উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আয়োজিত পুনর্মিলনী উৎসব ২০২২ উদযাপনের অংশ হিসেবে বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে চা চক্র অনুষ্ঠিত হয়েছে। পূর্ব নির্ধারিত এই অনুষ্ঠানটির আয়োজন করেন বিভাগটির ১৯৯৮-৯৯ বিভাগের শিক্ষার্থীরা।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠের মুক্ত প্রাঙ্গনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি চলমান থাকে রাত সাড়ে আটটা পর্যন্ত।

বিভাগের বর্তমান শিক্ষার্থীরা বলেন, এ এক মিলনমেলা। এখানে সকলে একত্রিত হয়ে আড্ডা দিচ্ছি, খাওয়া-দাওয়া করছি, সিনিয়রদের সাথে খুব সহজে মিশে যেতে পারছি যার অনুভূতি প্রকাশ করার মত নয়। আমরা সবসময়ই এমন মিলনমেলার অপেক্ষায় থাকি।

১৯৯৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান অনুভূতি প্রকাশ করে বলেন, এক কথায় অসাধারণ। আমার কাছে মনে হয় আমি স্বপ্নের মধ্যে জাগ্রত আছি। আমি পুরনো দিনগুলো ফিরে পেয়েছি আবার।

উক্ত অনুষ্ঠানের আয়োজন ব্যাচের শিক্ষার্থী ও বিভাগের সহকারী অধ্যাপক শারমিন সুলতানা জানান, আমরা এক মনের মানুষ। একসাথে গল্প-আড্ডা ও চা খাওয়ার মাধ্যমে পুরোনো দিনে ফিরে যেতে পারি। ইউনিভার্সিটি লাইফটা যেন সকলেই নতুন ভাবে আবার ফিল করতে পারি তাই আমাদের ব্যাচের পক্ষ থেকে এমন আয়োজন।

আমাদের আয়োজনের মধ্যে ছিল চিতই পিঠা, নানা পদের ভর্তা, চা, সিঙ্গারা ইত্যাদি। সকলেই এগুলো উপভোগ করেছেন বলে আশা করি। আমরা প্রায় ৬ শতাধিক শিক্ষার্থীর আয়োজন করেছি।

তিনি আরও বলেন, একাউন্টিং বিভাগের এখনো পর্যন্ত যে বন্ধন তা সকলের নিকট অনুকরণীয় বটে। অনেকদিন পর সকলকে দেখতে পেয়ে খুব আনন্দ হচ্ছে।

এই বিষয়ে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি বলেন, এই বিভাগের যাত্রা শুরু হয় ১৯৮৫-৮৬ সনে। বিশ্ববিদ্যালয়ের একটি প্রাচীনতম ব্যাচ হওয়া সত্ত্বেও আমরা নানা ব্যস্ততার কারণে এরকম বৃহৎ অনুষ্ঠান আগে করতে পারিনি। তাই এই অনুষ্ঠানকে কেন্দ্র করে বিশেষ আকর্ষণ হিসেবে আমরা এ চা-চক্রে মেতে উঠি। এখানে আমাদের একত্রিত হওয়ার পটভূমি হিসেবে মুক্ত প্রাঙ্গনে গ্রাম-বাংলার যে খাবারগুলো ব্যবস্থা রয়েছে।

তিনি আরও বলেন, এটা আমাদের আনন্দের বিষয়। আমরা সকল কিছু উপভোগ করছি। আমি মনে করি এর মাধ্যমে আমরা পুরো বিশ্ববিদ্যালয়কে একত্রিত করতে পেরেছি।