বিদেশে পালিয়ে যাওয়ার কোন সুযোগ নেই শাহেদের;স্বরাষ্ট্রমন্ত্রী

0
76

এস,এম,মনির হোসেন জীবন : রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমের বিদেশ পালিয়ে যাওয়ার কোন সুযোগ নেই এবং যে কোন সময় শাহেদ গ্রেফতার হতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি হুশিয়ারী দিয়ে বলেন, সাহেদ অন্যায় করেছেন তার জন্য ইতোমধ্যে র‌্যাব ব্যবস্থা নিয়েছে। তাকে খোঁজা হচ্ছে, তিনি যেখানেই থাকুক তাকে আত্মসমর্পণ করতে হবে, না হয় পুলিশ তাকে ধরে ফেলবে। আমরা তাকে খুঁজছি, আশা করি, শিগগির তাকে ধরতে সক্ষম হবো । যে কোন সময় সাহেদ গ্রেফতার হবে।

আজ রোববার ঈদুল আজহা উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন সভাকক্ষে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা,কোরবানির পশুর হাটের নিরাপত্তা ও চামড়া পাচার রোধকরণ সংক্রান্ত সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সভায় আইজিপি ড. বেনজীর আহমেদসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ যত বড় ক্ষমতাবানই হোন না কেন তাকে আইনের আওতায় আনা হবে। তার বিদেশ যাওয়ার সুযোগ কোন সুযোগ নেই। যে কোন সময় সাহেদ গ্রেফতার হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাহেদের সকল অপরাধ তদন্ত করা হচ্ছে, দ্রুতই এ বিষয়ে রিপোর্ট দেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রথম কথা সাহেদ কোথায় সেটা তিনিই জানে। আমাদের পুলিশ এবং র‌্যাব সাহেদ কি ধরনের অন্যায় করেছে সেগুলো তদন্ত করছে। তদন্ত রিপোর্টটা এলে আমি আপনাদের জানাতে পারবো তার অন্যায়ের গভীরতাটা কতটুকু।
সাহেদ দেশে আছে নাকি বাইরে চলে গেছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের বাইরে যাওয়ারতো কোনো উপায় নাই। তার পাসপোর্ট জব্দ করা হয়েছে, বর্ডার যাতে ক্রশ করতে না পারে সে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আশা করি, শিগগিরই তাকে ধরতে সক্ষম হবো ।

সভায় কোরবানির পশুর হাটের নিরাপত্তা ও চামড়া পাচার রোধ এবং শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ প্রাসঙ্গিক বিষয়ে করণীয় নির্ধারণ নিয়েও আলোচনা হয়।

এসময় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ প্রসঙ্গে আইজিপি ড. বেনজীর আহমেদ সাংবাদিকদেরকে বলেন, সকল তথ্যের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ সময় শাহেদ গ্রেফতার না হওয়া পর্যন্ত তাকে গ্রেফতারের চেষ্টা চলবে বলে জানান আইজিপি বেনজীর আহমেদ।