দেশজুড়ে

ডামুড্যায় আরও ৬ জনের দেহে করোনা শনাক্ত


মোঃ ওমর ফারুক, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ডামুড্যা উপজেলার সিড্যা ইউনিয়নে ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে ডামুড্যায় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ জন।

আক্রান্ত ৬ জন ব্যাক্তি প্রত্যেকেই ঢাকা থেকে আগত এবং তারা ডামুড্যা উপজেলার সিড্যা ইউনিয়নের বাসিন্দা। তাদের শরীরে করোনার লক্ষণ না দেখা দিলেও তারা ঢাকা থেকে এসেছে এ পরিপ্রেক্ষিতে নমুনা পরীক্ষার জন্য ঢাকা আইবিআরসিতে পাঠানো হয়।

প্রাপ্ত রিপোর্টের পরিপ্রেক্ষিতে সোমবার (১১ মে) দুপুর ১২ টা ৩০ মিনিটে জরুরি প্রেস রিলিজে বিষয়টি নিশ্চিত করেন ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. শেখ মোহাম্মদ মোস্তফা।

তিনি বলেন, ডামুড্যা উপজেলার সিড্যা ইউনিয়নের সাতটি স্যাম্পলের ফলাফল পজিটিভ এসেছে। এ নিয়ে বর্তমানে ডামুড্যা উপজেলায় আক্রান্ত রোগীর সংখ্যা একুশ (২১) জন। সুতরাং আপনারা সবাই সতর্কতা অবলম্বন করুণ এবং ঘর থেকে বের হবেন না।

উলেখ্য, গত শনিবার (১৮ এপ্রিল) ডামুড্যা পৌরসভার ৩নং ওয়ার্ডের বিশাকুড়িতে প্রথম এক নারী করোনায় আক্রান্ত হন।স্থানীয় সূত্রে জানা যায়, আক্রান্ত ঐ নারী আক্রান্তের পূর্বে বাড়ির অন্যান্য মানুষের সস্পর্শে আসেন। যার ফলস্বরূপ আরও দুই ব্যাক্তি আক্রান্ত হন।এরপরে ধানকাটি ইউনিয়ন, কনেশ্বর ইউনিয়ন, দারুল আমান ইউনিয়নে এবং সবশেষ সিড্যা ইউনিয়নে করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়।

এ ব্যাপারে ডামুড্যা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন জানান, করোনা পজিটিভ সংবাদ পাওয়ার সাথে সাথে আমরা এই এলাকার আশপাশের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগীয় টিম মুঠোফোনে রোগীর অবস্থা পর্যবেক্ষণ করছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button