কুবিতে ডিবেটার সার্চ, বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

0
219

কুবি প্রতিনিধি: ‘জাগো যুক্তির জয়গানে’- প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পঞ্চম বারের মতো ‘কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির’ আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ডিবেটার সার্চ, বিতর্ক ফাইনাল ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান-২০২২।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাইমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম এর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে এটি অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতায় বিজয়ী দল হয়েছে সরকারী দল ইংরেজি বিভাগ এবং রানারআপ হয়েছে বিরোধী দল ফার্মেসি বিভাগ। পুরো প্রতিযোগিতায় সেরা বিতার্কিক নির্বাচিত হন সরকার দলীয় প্রধান নাবিহা তাবাসসুম।

এই ডিবেটার সার্চ প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হন মোট পাঁচজন। এরা হলেন অর্থনীতি বিভাগের সাদিয়া আফরিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ওয়াফা আক্তার, নৃবিজ্ঞান বিভাগের নাজিফা আফসানা, আইন বিভাগের মিথিলা মিনহা এবং গণিত বিভাগের আরাফাত হোসেন সামী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, এই ধরনের কার্যক্রমগুলো প্রশংসনীয়। বিতর্কে তোমরা আরও এগিয়ে যাবে এই প্রত্যাশা করি।

এই সময় তিনি বলেন, আমরা বাজেট পেয়ে থাকি সরকার থেকে। সেখানে আমরা যেমন চাই সবসময় পাইনা। তোমরা কিছু বইয়ের আবদার করেছো, লাইব্রেরিতে জানাবে। এই বিষয়ে প্রশাসন বেশ আন্তরিক। তোমাদের বিষয়টি খেয়াল থাকবে। সবশেষে বলতে চাই আমাদের লক্ষ্য হবে শিক্ষা, শিক্ষাদান ও গবেষণা।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশক ড. মোহাঃ হাবিবুর রহমান এবং বিচারক হিসেবে ছিলেন মেজর মেহেদী হাসান শাহরিয়ার, ইনফ্যান্ট্রি ডিভিশন, বাংলাদেশ সেনাবাহিনী।