মানিকগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ওসিসহ আহত ২৫

0
245

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: মানিকগঞ্জে পুলিশের সাথে বিএনপি ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ ও দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ায় সদও থানার ওসিসহ কমপক্ষে ২৫জন আহত হয়েছে।

মানিকগঞ্জে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই মোড়ে মোড়ে অবস্থান নেয় পুলিশ। ছাত্রলীগের নেতাকর্মীরাও শহরে লাঠিসোটা নিয়ে মহড়া দিতে থাকে। সকাল ১১টার দিকে একটি মিছিল শহীদ রফিক সড়কে পৌছা মাত্র পুলিশ বাধা দেয়। এসময় বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ কওে ইট পাটকেল ছুড়তে থাকে। এক পর্যায় পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর লাঠিচার্জ এবং টিয়ার শেল নিক্ষেপ করে ।

এরপর দুপর দেড়টার দিকে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার রাজনৈতিক কার্যালয় গিলন্ডে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে রিতা বলেন, বিএপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সকাল ৯টা দিকে একটি শান্তিপূর্ন মিছিল বের করা হয়। মিছিলটি খালপাড় এলাকায় পৌছালে পুলিশ বাধা সৃষ্টি করে। এসময় পুলিশ এবং ছাত্রলীগের নেতা কর্মীরা আমাদের নেতা কর্মীদের উপর হামলা চালায়। এই ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

পুলিশ জানায়, উশৃঙ্খল নেতাকর্মীদের বিচ্ছিন্ন করতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়। নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে সদর থানার ওসি আব্দুর রউফসহ তিন পুলিশ সদস্য আহত হন। পরিবেশ শান্ত করতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে মাানকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।