রামগঞ্জে শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

0
169

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক আবদুল কুদ্দুসের বিরুদ্ধে ঐ বিদ্যালয়ের কয়েকজন ছাত্রী বুধবার (৩১ আগষ্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগটি ভিত্তিহীন ও বানোয়াট বলে আখ্যায়িত করে বৃহস্পতিবার, (১ সেমটেম্বর) সকাল ১০:৩০ মিনিটে স্কুল মাঠে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় বিদ্যালয়ের ছাত্র, ছাত্রী ও শিক্ষাকরা উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আক্তার, জান্নাত আক্তার, সাবেকুন যাহার, সুমাইয়া আক্তার, সিফা আক্তার,নাহার আক্তার সহ আরো কয়েকজন শিক্ষার্থী তাদের বক্তব্যে বলেন, শিক্ষক বাবার সমতুল্য, আমরা পিতামাতার কাছথেকে ও বেশি সময় শিক্ষকদের কাছে থাকি। পড়াশোনা না পারলে শিক্ষকরা একটু শাসন করতেই পারে। পিতৃতুল্য শিক্ষকদের শাসন কখনোই ইভটিজিংয়ের পর্যায় পড়ে না। শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। আমরা সকল শিক্ষার্থী একত্রিত হয়ে এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মোঃ হারুন অর রশিদ ও পরিতোষ মজুমদার বলেন, এই শিক্ষকের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে এটি সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। গত ২৬ বছর ধরে আবদুল কুদ্দুছ স্যার এই স্কুলে সুনামের সাথে শিক্ষকতা করে আসছে। কিছু কুচক্রী মহল তাকে নাজেহাল করতে এবং তাকে অপমান করতে এমন মিথ্যে ও বানোয়াট অভিযোগ ছড়াচ্ছেন। তিনি ১নাম্বার শিক্ষক প্রতিনিধি, কিছু স্বার্থন্বেষী মহল সুবিধা হাসিলের জন্য তার বিরুদ্ধে এমন ঘৃণ্য অভিযোগ আনেন। আমরা এর নিন্দা জানাই।

বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক বলেন, এটি ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ। আব্দুল কুদ্দুস স্যার খুবই ভালো মানুষ। উনি শিক্ষার্থীদের পাশে সব সময় এগিয়ে আসেন। গরীব শিক্ষার্থীদের বিনা খরচে প্রাইভেট পড়ান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনর রশীদ বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের বেতাঘাতের বিষয়টি আমি সহকারী শিক্ষক হারুন অর রশিদ এর কাছথেকে জানতে পারি। কিন্তু আব্দুল কুদ্দুস সাহেব ছাত্রীদেরকে ইভটিজিং করার বিষয়টির কোনো প্রমাণ পাওয়া যায়নি। এটি মিথ্যে ও বানোয়াট।