ধামরাইয়ের সামিনা হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী ১৭ বছর গ্রেফতার

0
265

রনজিত কুমার পাল (বাবু),ঢাকা জেলা প্রতিনিধি: রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাইয়ে চাঞ্চল্যকর নির্মমভাবে আগুনে পুড়িয়ে গৃহবধূ সামিনাকে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আব্দুর রহিম(৬৪) এবং তার স্ত্রী রোকেয়া (৫০) দীর্ঘ ১৭ বছর পর চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার নারায়ণপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করেছে র ্যাব-৪ এর একটি আভিধানিক দল।

সোমবার (২২ আগষ্ট-২০২২) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার নারায়ণপুর গ্রামের একটি ভাড়া বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- আব্দুর রহিম সাটুরিয়া থানার কাওননারা গ্রামের বাসিন্দা ও রোকেয়া আব্দুর রহিমের স্ত্রী।

র ্যাব সূত্রে জানা যায়, ২০০৩ সালে জাফরের সাথে সামিনার বিয়ে হয়।সামিনার মা-বাবা সাধ্য অনুযায়ী নগদ টাকা ও আসবাবপত্র সামগ্রী প্রদান করে।

বিয়ের কিছুদিন পর থেকে সামিনাকে বিভিন্ন সময়ে তার বাপের কাছ থেকে যৌতুক চেয়ে নির্যাতন করে আসছে তার স্বামীর পরিবার।

কিন্তু সামিনার বাবা দরিদ্র হওয়ার কারণে টাকা দিতে না পারায় স্বামী জাফর, রোকেয়া ও রোকেয়ার স্বামী আব্দুর রহিমের উপস্থিতিতে সামিনার স্বামী সামিনাকে মারধরের একপর্যায়ে ঘরের ভিতরে সামিনার দেহে দাহ্য জাতীয় পদার্থ ঢেলে আগুন ধরিয়ে বাহির থেকে দরজা বন্ধ করে দেয়। পরে সামিনার ডাকচিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে সামিনাকে উদ্ধার করে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করেন।

সেখানে সানিনার অবস্হার অবনতি হলে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০০৫ সালের ১০ই জুন সামিনা মৃত্যুবরন করেন।

পরবর্তীতে সামিনার মা নাজমা বেগম বাদী হয়ে জাফরকে প্রধান আসামী করে, জাফরের বড় ভাই জাহাঙ্গীর, সালেক,জাফরের বোন রোকেয়া বেগম ও তার স্বামী আব্দুর রহিম,মামা ফেলানিয়া সহ ৬ জন আসামী করে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যাহার মামলা নং ৭(৬)০৫। এরপর ৩১শে আগষ্ট ২০০৫ সালে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম তদন্ত শেষে এজাহারনামীয় সকল আসামীদের অভিযুক্ত করে আদালতে অভিযোগ দাখিল করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সমস্ত সাক্ষ্য প্রমান নিয়ে ছয়জনকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা করে প্রত্যেককে অর্থদন্ডের আদেশ প্রদান করেন।

এরআগে জাফরের বড় ভাই জাহাঙ্গীর ব্যতীত সকল আসামী গ্রেফতার হয়।সেখানে সবাই কারাভোগ করার পর জামিনে আসে।এদের মধ্যে আব্দুর রহিম ১১মাস ও তার স্ত্রী ১৭ মাস কারাভোগ করে জামিনে মুক্তি পেয়ে আত্নগোপনে চলে যায়।

এ’বিষয়ে র ্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মোঃ রাকিব মাহমুদ খান বলেন- র ্যাব-৪ এর একটি আভিধানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গতকাল সোমবার দিনগত রাতে চাঞ্চল্যকর নির্মমভাবে আগুনে পুড়িয়ে গৃহবধূ সামিনাকে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আব্দুর রহিম (৬৪) এবং তার স্ত্রী রোকেয়া (৫০) দীর্ঘ ১৭ বছর পর চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার নারায়ণপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র ্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।