হিজলায় ৪ টি চোরাই গরু সহ চোর চক্রের ২ সদস্য আটক

0
148

হিজলা (বরিশাল) প্রতিনিধিঃ বরিশাল জেলার হিজলা থানা পুলিশ ৪ টি চোরাই গরু সহ চোর চক্রের ২ সদস্য আটক করা হয়েছে। জানা যায় ১৭ই আগস্ট দিবাগত গভীর রাতে হিজলা থানার পুলিশ উপজেলার হিজলা গৌরবদী ইউনিয়নের বিভিন্ন এলাকায় চোরাই গরুর আস্থানায় উদ্ধার অভিযান পরিচালনা করে। তখন ৪ টি চোরাই গরু সহ চোর চক্রের ২ সদস্যকে থানা পুলিশ আটক করে।

আটককৃতরা হলেন হিজলা গৌরবদী ইউনিয়নের কাকুরিয়া গ্রামের মৃত খেরসেদ রাড়ীর ছেলে হাসেম রাড়ী (৪৫) ও জয়নাল রাড়ীর ছেলে সাদ্দাম রাড়ী (২৫)। এ সময় চোর চক্রের সদস্য হাসেম রাড়ির বাড়ি থেকে দেশীয় ৪ টি ছেনা উদ্ধার করা হয়েছে।

নাম প্রকাশে অনেচ্ছুক একাধিক ব্যক্তি জানায় হিজলা গৌরবদী ও ধুলখোলা ইউনিয়নের গরু চোর চক্রের একটি বড় সিন্ডিকেট রয়েছে, এর সাথে স্থানীয় কিছু জনপ্রতিনিধিরাও রয়েছে। এরা বিভিন্ন এলাকা থেকে চুরি করে গরু এনে এলাকার বিভিন্ন বাড়িতে রাখে পারে তারা আস্তে আস্তে বিভিন্ন বাজারে বিক্রী করে এখনো এই ২ টি ইউনিয়নের মধ্যে বিভিন্ন যায়গার বিভিন্ন বাড়িতে প্রায় ৩-৪ শত চোরাই গরু রয়েছে।

হিজলা থানার উপ পরিদর্শক সোহাগ রানা জানায় গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত গভীর রাতে উপ পরিদর্শক সোহরাব হোসেন সহকারী উপ পরিদর্শক মিজানুর রহমান সহ একটি চৌকস দল নিয়ে চোরাই গরু উদ্ধার অভিযান পরিচালনা করে, ২ চোর চক্রের সদস্যের বাড়ি থেকে ২ টি করে মোট ৪ টি চোরাই গরু উদ্ধার করি।

তিনি আরো বলেন চোরদের দেয়া তথ্য মতে চোর চক্র সিন্ডিকেটের প্রধান সবুজ ও মজিবর বেপারীর বাড়িতে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পানিতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

হিজলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইউনুস মিয়া জানায় হিজলা গৌরবদী ইউনিয়নের একটি চোর চক্র র্দীঘদিন যাবৎ বিভিন্ন এলাকায় গরু চুরি করে আসছে। হিজলা থানা পুলিশ অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র ও ৪ টি গরু সহ ২ জন চোরকে আটক করেছে। তাদের বিরুদ্ধে হিজলা থানায় মামলা রুজু করে আদালতে পাঠানো হবে।